ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জয়েন্ট লার্নিং ইভেন্ট অন সাসটেইন্যাবল ফিন্যান্স প্রোগ্রাম শুরু

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়েন্ট লার্নিং ইভেন্ট অন সাসটেইন্যাবল ফিন্যান্স প্রোগ্রাম শুরু

অর্থনৈতিক প্রতিবেদক : ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যক্রমে পরিবেশগত ও সামাজিক চর্চা বৃদ্ধি এবং পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ে বাংলাদেশ ব্যাংক ও ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের (আইএফসি) যৌথ উদ্যোগে নেপাল, ঘানা ও নাইজেরিয়ার কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তাদের অংশগ্রহণে তিন দিনব্যাপী শুরু হয়েছে জয়েন্ট লার্নিং ইভেন্ট অন সাসটেইন্যাবল ফিন্যান্স প্রোগ্রাম।

বুধবার মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী।

এস কে সুর বলেন, প্যারিস চুক্তি এবং জাতিসংঘের টেকসই উন্নয়ন অভীষ্ট (২০১৫-৩০) অর্জনের ক্ষেত্রে পরিবেশবান্ধব অর্থায়ন গুরুত্বপূর্ণ সুযোগ সৃষ্টি করেছে। পরিবেশবান্ধব অর্থায়ন, জলবায়ু অর্থায়ন এবং পরিবেশগত ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অভিজ্ঞতা অংশগ্রহণকারী দেশসমূহের জন্য এ সংক্রান্ত নীতিমালা তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।

এছাড়া প্রোগ্রামটির ২য় সেশনে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির অংশগ্রহণকারী দেশসমূহের প্রতিনিধিগণের সঙ্গে টেকসই অর্থায়নে বিভিন্ন দিক তুলে ধরেন বলেও জানান ডেপুটি গভর্নর।

অনুষ্ঠানে নেপাল কেন্দ্রীয় ব্যাংকের 'নেপাল রাষ্ট্র ব্যাংক' আটজন, ঘানা কেন্দ্রীয় ব্যাংকের 'ব্যাংক অব ঘানা' সাতজন এবং নাইজেরিয়ার কেন্দ্রীয় ব্যাংকের 'ব্যাংক অব নাইজেরিয়া' তিনজন কর্মকর্তাসহ আইএফসি (বাংলাদেশ, নেপাল, ভুটান)-এর কান্ট্রি ম্যানেজার ওয়েনডি ওয়ার্নার এবং আইএফসি ও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/৪ অক্টোবর ২০১৭/নাসির/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়