ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টঙ্গীতে ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধার

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৩, ১৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টঙ্গীতে ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের টঙ্গীতে বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার পর রাত সোয়া ২টার দিকে ট্রেন চলাচল শুরু হয়েছে। 

যে লাইনে ট্রেন লাইনচ্যুত হয়, সেটিতে ট্রেন চলাচল বন্ধ থাকলেও পাশের লাইনে ট্রেন চলাচল অব্যাহত ছিল। লাইনচ্যুত হওয়ার পর বগি দুটি অপসারণের কাজ শুরু করে কর্তৃপক্ষ।

ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। রাত সাড়ে ১০টার দিকে লাইনচ্যুত দুটি বগি ফেলে রেখে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। পরে রাত সোয়া ২টার দিকে লাইনচ্যুত দুটি বগি উদ্ধার করা হলে সেই লাইনে ট্রেন চলাচল শুরু হয়।

টঙ্গী রেল জংশনের স্টেশন মাস্টার হালিমুজ্জামান ও স্থানীয়রা জানান, দিনাজপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী দ্রুতযান এক্সপ্রেস ট্রেন রাত ৭টার দিকে টঙ্গী জংশন এলাকা অতিক্রম করে নতুনবাজার এলাকায় পৌঁছালে হঠাৎ পেছনের দুটি বগি লাইচ্যুত হয়ে পড়ে।

টঙ্গী জংশন পুলিশ ফাঁড়ির এএসআই দেলোয়ার হোসেন জানান, উদ্ধারকারী রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। রাত সাড়ে ১০টার দিকে লাইনচ্যুত দুটি বগি বাদে সামনে থাকা বগিগুলো নিয়ে ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। রাত সোয়া ২টার দিকে লাইনচ্যুত দুটি বগি উদ্ধার করা হয়। 

তিনি জানান, দুর্ঘটনার পর থেকে অপর লাইন দিয়ে ট্রেন চলাচল অব্যাহত ছিল। ফলে এই রুট দিয়ে ট্রেন চলাচলে বন্ধ হয়ে যায়নি।

জয়দেবপুর জংশন পুলিশ ফাঁড়ির এসআই এস এম রফিকুল ইসলাম জানান, রাত সোয়া ২টার দিকে লাইনচ্যুত দুটি বগি উদ্ধার করার পর ওই লাইনে ট্রেন চলাচল শুরু হয়।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/১৬ ফেব্রুয়ারি ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়