ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টঙ্গীতে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টঙ্গীতে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের টঙ্গী তুরাগ নদীর তীরের বিশ্ব ইজতেমা ময়দানে শুক্রবার বাদ ফজর থেকে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা।

জোড় ইজতেমায় তাবলিগ জামাতের তিন চিল্লাধারী মুসল্লির আলেম-ওলামারা অংশ নিচ্ছেন। আগামী মঙ্গলবার মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে জোড় ইজতেমা।

বিশ্ব ইজতেমার শীর্ষ মুরুব্বী মো. গিয়াস উদ্দিন জানান, বাদ ফজর বাংলাদেশের মাওলানা রবিউল হকের বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে জোড় ইজতেমার আনুষ্ঠানিকতা। জোড় ইজতেমায় তিন চিল্লাধারী দেশি-বিদেশি মুসল্লি, আলেম-ওলামারা অংশ নিচ্ছেন।

ইজতেমা মাঠ সূত্রে জানা গেছে, বিশ্ব ইজতেমা অনুষ্ঠানের পূর্বে প্রতিবছর ‘বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক’ এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বীরা কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্য সম্পর্কে বয়ান করেন। পাশাপাশি আসন্ন বিশ্ব ইজতেমার প্রস্তুতি সম্পর্কে দিক নির্দেশনা দেন। জোড় ইজতেমা শেষে মুসল্লিদের একটি অংশ দাওয়াতি কাজে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়বেন এবং একটি অংশ ইজতেমা ময়দানের প্রস্তুতি কাজের তদারকিতে থাকবেন।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও টঙ্গী সার্কেল) সাখাওয়াত হোসেন জানান, জোড় ইজতেমা উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশ্ব ইজতেমা ময়দান এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নজরদারি রয়েছে ।

উল্লেখ্য, আসন্ন বিশ্ব ইজতেমাও দুই পর্বে অনুষ্ঠিত হবে। আগামী বছরের ১২ জানুয়ারি বিশ্ব ইজতেমার প্রথমপর্ব শুরু হবে। আখেরি মোনাজাত ১৪ জানুয়ারি। চারদিন বিরতির পর ১৯ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয়পর্ব। ২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয়পর্বের আখেরি মোনাজাত ।



রাইজিংবিডি/ গাজীপুর/ ১৭ নভেম্বর ২০১৭/ হাসমত আলী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়