ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টানা দুই জয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

রাব্বি খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টানা দুই জয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : কার্ডিফে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। এদিন নিউজিল্যান্ডকে ৮৭ রানে হারানোর পাশাপাশি সেমিফাইনালে যাওয়ার জন্য বাংলাদেশের আশাও বাঁচিয়ে রেখেছে ইংলিশরা। 

বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় কার্ডিফে মাঠে নেমেছিল স্বাগতিক ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। টসে জিতে ইংলিশদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান কিউই দলপতি কেন উইলিয়ামসন।

উইলিয়ামসনের আমন্ত্রণে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৭ রান যোগ করার পর ১৩ রান করে বিদায় নেন জেসন রয়। রয় বিদায় নিলেও রুটের সঙ্গে জুটি বেঁধে দলের হাল ধরেন হেলস। হেলস তুলে নেন নিজের অর্ধশতক। তবে অর্ধশতক হাঁকানোর পরই অ্যাডাম মিলনের দ্বিতীয় শিকার হয়ে বিদায় নেন তিনিও। এর কিছুক্ষণ পর মরগানও অল্প রানে সাজঘরে ফেরেন।

তিন উইকেট হারিয়ে বসা ইংলিশরা রক্ষা পায় রুট এবং বেন স্টোকসের ব্যাটে। তবে রুট ৬৪ এবং স্টোকস ৪৮ রান করে ফেরার পর ইংলিশদের হাল ধরেন উইকেটরক্ষক জস বাটলার।কিউই বোলারদের বিপক্ষে হাত খুলে খেলে তুলে নেন অর্ধশতক। কিন্ত শেষ দিকে কিউই বোলারদের দাপুটে বোলিংয়ে তিন বল বাকি থাকতে ৩১০ রানে গুটিয়ে যায় ইয়ান মরগানের দল।

জস বাটলার অপরাজিত থাকেন ৬১ রানে। কিউইদের হয়ে অ্যাডাম মিলনে এবং কোরি অ্যান্ডারসন তিনটি করে উইকেট নেন। জয়ের জন্য কিউইদের প্রয়োজন দাঁড়ায় ৩১১ রানের। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই লুক রনকির উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটেই চলে যায় কিউইরা। এরপর উইলিয়ামসন এবং গাপটিলের ৬৩ রানের জুটিতে ম্যাচে ফেরে কিউইরা।

কিন্তু গাপটিল ২৭ রান করে বিদায় নিলে রস টেলরের সঙ্গে জুটি বেঁধে অর্ধশতক পূরণ করেন অধিনায়ক উইলিয়ামসন। কিন্তু শতকের বেশ কাছে গিয়ে ৮৭ রানে ফেরেন তিনি।

উইলিয়ামসনকে ফেরানোর পর কিউই ব্যাটসম্যানদের আর দাঁড়াতেই দেয়নি ইংলিশ বোলাররা। লিয়াম প্লাঙ্কেটের দুর্দান্ত বোলিংয়ে ২২৩ রানেই অলআউট হয় নিউজিল্যান্ড। ৮৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ইংলিশরা।

ম্যাচসেরা নির্বাচিত হন জেইক বল। ৮ ওভার বল করে ২ মেডেনসহ ৩১ রান দিয়ে ২টি উইকেট নেন তিনি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৭/রাব্বি/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়