ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টি-টোয়েন্টি সিরিজে ফেবারিট কে?

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ১৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টি-টোয়েন্টি সিরিজে ফেবারিট কে?

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : টেস্ট ও ওয়ানডের জয়-পরাজয়ের পরিসংখ্যানে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বাংলাদেশ পিছিয়ে থাকলেও টি-টোয়েন্টিতে দুই দল সমানে-সমান।

৯ ম্যাচে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের জয় সমান ৪টি করে। ১টিতে কোনো ফল আসেনি। এগিয়ে যাওয়ার লড়াইয়ে মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামছে দুই দল। এরই মধ্যে টেস্ট ও ওয়ানডে সিরিজের ট্রফি নিজেদের শোকেসে তুলেছে বাংলাদেশ। এবার টি-টোয়েন্টির পালা।

ওয়ানডে এবং টেস্টের ভালো পারফরম্যান্সের কারণেই টি-টোয়েন্টিতে বেশ আত্মবিশ্বাসী প্রধান কোচ স্টিভ রোডস, আমরা ওয়ানডেতে দারুণ খেলেছি। সেখান থেকে আমরা আত্মবিশ্বাসী হতে পারব। আমরা টেস্টেও ভালো করেছিলাম। টেস্ট সিরিজ ছিল অসাধারণ। দুই সিরিজে আমরা এর থেকে বেশি কিছু চাইতে পারি না। কিন্তু এখন আমরা টি-টোয়েন্টি সিরিজও প্রত্যাশা করছি।

র‌্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের থেকে দুই ধাপ এগিয়ে। টি-টোয়েন্টি ক্রিকেটটাই ক্যারিবীয়রা সবচেয়ে ভালো বোঝে, ভালো খেলে। দুইবারের টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন তারাই। যদিও বছরের মাঝামাঝিতে নিজেদের মাটিতে বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল তারা, তবুও তারা বেশ শক্তিশালী প্রতিপক্ষ।



টি-টোয়েন্টি সিরিজে কে ফেবারিট? কোচের কাছে জানতে চাইলে বলেন, ‘ওরা আমাদের থেকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে। ওরা বিশ্বচ্যাম্পিয়ন। তবে আমরা ওদেরকে ফ্লোরিডায় অবাক করে দিয়েছিলাম। পাশাপাশি আমরা নিজেদের পারফরম্যান্সেও বিস্মিত ছিলাম। তাই আমাদের এবারের পরিকল্পনা মাঠে গিয়ে সিরিজটি জিতে নেওয়া।

কিন্তু কাজটা কি এতটাই সহজ? রোডস বললেন ‘মোটেও না। আমরা সিরিজটি জিততে বদ্ধপরিকর। কিন্তু টেস্ট ও ওয়ানডের থেকে এই সিরিজটি আরো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। কারণ ওয়েস্ট ইন্ডিজ এ ফরম্যাটে ভয়ংকর। আশা করছি ছেলেরা তাদের সেরা ক্রিকেট উপহার দিতে পারবে। মাঠে যেটাই হোক, আমাদের উন্নতি হচ্ছে সেটাও বড় কথা।

চলতি বছর ১৩ টি-টোয়েন্টির ৯টি হেরেছে বাংলাদেশ। বছরটা জয় দিয়ে শেষ করতে পারে কি না, সেটাই দেখার।




রাইজিংবিডি/সিলেট/১৬ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়