ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টিকিট প্রত্যাশীদের লাইন স্টেশন চত্বর ছাড়িয়ে রাস্তায়

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৩, ১৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিকিট প্রত্যাশীদের লাইন স্টেশন চত্বর ছাড়িয়ে রাস্তায়

নিজস্ব প্রতিবেদক : পঞ্চম দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার সকাল ৮টা থেকে দেওয়া হচ্ছে ২৫ জুন, রোববারের টিকিট।

হিসেব মতে ২৬ জুন ঈদ হলে ২৫ জুন ঢাকা ছাড়ার শেষ দিন। এই দিনের টিকিট প্রত্যাশীদের লাইন স্টেশন চত্বর ছাড়িয়ে রাস্তায় গিয়ে পড়েছে। রাজশাহী ও পার্বতীপুর ও দিনাজপুরগামী স্পেশাল ট্রেনের টিকিটও আজ দেওয়া হচ্ছে। টিকিট বিক্রি চলছে ৮টি কাউন্টারে।

টিকিট কালোবাজারি রোধে রেলওয়ের নিরাপত্তা বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাজ করতে দেখা গেছে। রেলের নিরাপত্তাকর্মীদের সঙ্গে রয়েছে পুলিশ-র্যা ব। যাত্রীরা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন। নারী যাত্রীদের ভিড় বেশি থাকায় নারী কাউন্টারের সংখ্যা একটি থেকে বাড়িয়ে দুটি করা হয়েছে।

কাউন্টারে দেয়া হয় ৬৫ শতাংশ টিকিট। ২৫ শতাংশ টিকিট অনলাইনে দেয়া হয়। ৫ শতাংশ দেয়া হয় ভিআইপি কোটায়। আর ৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ থাকে।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, ‘কমলাপুর থেকে প্রতিদিন সব ট্রেন মিলিয়ে ৫৫ হাজারের মতো টিকিট দেয়া হচ্ছে। আর আন্তঃনগর ট্রেনের জন্য ২২ হাজার ১২২টি টিকিট বিক্রি করা হচ্ছে। আজ প্রায় সাড়ে ২৪ হাজার টিকিট দেওয়া হচ্ছে।’

ঈদুল ফিতর উপলক্ষে ১২ জুন সোমবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। এদিন বিক্রি হয় ২১ জুনের টিকিট। মঙ্গলবার বিক্রি হয় ২২ জুনের, বুধবার ২৩ জুনের এবং বৃহস্পতিবার বিক্রি হয় ২৪ জুনের টিকিট।

আর ঈদ শেষে কর্মস্থলে ফেরার জন্য রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে। ১৯ জুন বিক্রি হবে ২৮ জুনের টিকিট, ২০ জুন বিক্রি হবে ২৯ জুনের টিকিট, ২১ জুন বিক্রি হবে ৩০ জুনের টিকিট, ২২ জুন বিক্রি হবে ১ জুলাইয়ের টিকিট, ২৩ জুন বিক্রি হবে ২ জুলাইয়ের টিকিট।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৭/আশরাফ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়