ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টিটু রায়ের জামিন নামঞ্জুর

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২৬ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিটু রায়ের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ইসলাম ধর্ম অবমাননাকর একটি ছবি ফেসবুকে পোস্ট করার অভিযোগে গ্রেপ্তার টিটু রায়ের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক আরিফুল ইসলাম জামিন নামঞ্জুর করেন। আগামী ১০ ডিসেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে। তবে আসামিপক্ষের আইনজীবী জানিয়েছেন, তারা জামিনের জন্য উচ্চ আদালতে আপিল করবেন।

কঠোর নিরাপত্তায় টিটু রায়কে রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয়। গত ১৪ নভেম্বর টিটুকে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা চিড়াভিজা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গত ৬ নভেম্বর রংপুরের সদর উপজেলার ঠাকুরপাড়ার মৃত খগেন রায়ের ছেলে টিটু রায়ের বিরুদ্ধে স্থানীয় মুদি দোকানি রাজু মিয়া গঙ্গাচড়া থানায় তথ্য-প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

ফেসবুকে ছবি পোস্ট করার ঘটনার জের ধরে ১০ নভেম্বর জুমার নামাজের পর টিটু রায়ের ফাঁসির দাবিতে সদর উপজেলার শলেয়াশাহ বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে স্থানীয়রা। পরে বহু লোক ঠাকুরপাড়া গ্রামের হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করে। এ নিয়ে স্থানীয় মুসল্লি ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে এক যুবক নিহত হন।

আসামিপক্ষের আইনজীবী নরেশ চন্দ্র সরকার জানান, টিটুকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। এই কারণে তাকে জামিন দেওয়ার জন্য আবেদন জানান। নরেশ চন্দ্র সরকার ছাড়াও ১০/১২ জন আইনজীবী জামিন শুনানির সময় উপস্থিত ছিলেন।

এই জামিনের আবেদনের বিরোধিতা করে কোট সিএসআই মামুন বলেন, এখনো মামলার তদন্ত চলছে। এই অবস্থায় তাকে জামিন দেওয়া হলে তদন্তে ব্যাঘাত হতে পারে। 



রাইজিংবিডি/রংপুর/২৬ নভেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়