ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

টেকনাফে বন্দুকযুদ্ধে ৩ ‘রোহিঙ্গা অপহরণকারী’ নিহত

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৬, ৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেকনাফে বন্দুকযুদ্ধে  ৩ ‘রোহিঙ্গা অপহরণকারী’ নিহত

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা অপহরণকারী নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছে।

শুক্রবার ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের পিছনে পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

নিহতরা হলো, উখিয়ার থাইংখালী ১৩ নম্বর ক্যাম্পের ব্লক সি-১ এর বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে শামসু আলম (৩৫), একই ক্যাম্পের ব্লক সি-২ এর বাসিন্দা মোকতার আহমদের ছেলে নুর আলম (২১) এবং টেকনাফের লেদা ক্যাম্পের সি-ব্লকের আজিজুর রহমানের ছেলে মোহাম্মদ হাবিব (২০)।

আহত পুলিশ সদস্যরা হলেন, কনস্টেবল সৈকত বড়ুয়া মোহাম্মদ আরশেদুল ও মোহাম্মদ সেকান্দর।

ওসি প্রদীপ জানান, রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রীক গড়ে ওঠা সংঘবদ্ধ একটি অপহরণকারী চক্র কয়েকদিন আগে স্থানীয় তিন বছর বয়সী এক শিশুকে অপহরণ করে। শিশুটিকে ছেড়ে দিতে তার বাবা-মায়ের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। শুক্রবার ভোর রাতে অপহরণকারী চক্রটির কয়েক জন সদস্য অপহৃত শিশুটিসহ টেকনাফের লেদা ক্যাম্পের পিছনে পাহাড়ী এলাকায় অবস্থান করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়।

তিনি বলেন, ‘ঘটনাস্থলে পৌঁছামাত্র উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে ছোঁড়ে অপহরণকারীরা। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে এক পর্যায়ে অপহরণকারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অপহৃত শিশুটি অক্ষত অবস্থায় এবং তিন জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। আহতদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।’

ওসি জানান, ঘটনাস্থল থেকে তিনটি দেশি বন্দুক, আটটি গুলি এবং ১১ টি গুলির খোসা উদ্ধার হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



রাইজিংবিডি/কক্সবাজার/৭ জুন ২০১৯/সুজাউদ্দিন রুবেল/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়