ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ট্রলির নিচে ৫০ লাখ টাকার সোনা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রলির নিচে ৫০ লাখ টাকার সোনা

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ বহনকৃত ট্রলির নিচ থেকে চুম্বকের মাধ্যমে লুকায়িত ৫০ লাখ টাকার সোনার বার ও অলংকার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

ওমানের মাসকাট হতে আগত যাত্রী মিজানুর রহমানের কাছ থেকে ওই সোনা উদ্ধার করা হয়েছে বলে শুক্রবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সার্কেলের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের তৎপরতায় ওমানের মাসকাট হতে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-২২২ এ আগত যাত্রী মিজানুর রহমানের কাছে আইন বহির্ভুতভাবে ৮টি সোনারবার (৯৩২ গ্রাম) এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। শুল্ক গোয়েন্দার নিকট গোপন সংবাদ থাকায় সতর্কতার সাথে গ্রীন চ্যানেল অতিক্রান্ত হওয়ার সময় বহনকরীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি সোনা বহনের বিষয়টি অস্বীকার করেন। পরবর্তীতে তার ব্যাগ বহনকৃত ট্রলির নিচে বিশেষ কায়দায় চুম্বকের মাধ্যমে লুকায়িত ৮টি সোনার বার বের করা হয়। যার আনুমানিক মূল্য পঞ্চাশ লাখ টাকা। আটককৃত পণ্য ও যাত্রীর বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়