ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ট্রেন থেকে পড়ে নিহত: তদন্ত কমিটি গঠন

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ১৪ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রেন থেকে পড়ে নিহত: তদন্ত কমিটি গঠন

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী হার্ডিঞ্জ ব্রিজে চলন্ত ট্রেনের ছাদ থেকে নিচে পড়ে যাত্রী হতাহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ।

পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা (ডিটিও) ও তদন্ত কমিটির আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন বলেন, শুক্রবার দুপুরে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্যরা হলেন সদস্য সচিব পাকশী বিভাগীয় সেতু প্রকৌশলী মনিরুজ্জামান মনির, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) শেখ হাসানুজ্জামান, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজাউন রহমান, বিভাগীয় চিকিৎসক সুজিত কুমার সাহা।

কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট বিষয়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিভাগীয় কমান্ডেন্ট রেজাউন রহমান জানান, স্টেশনে নিরাপত্তাকর্মী ও জিআরপি রেলওয়ে পুলিশ দায়িত্বে থাকে যেন কোনো যাত্রী ট্রেনের ছাদে ভ্রমণ না করতে পারে। যাত্রী হতাহতের ঘটনায় তাদের দায়িত্ব ও কর্তব্যে গাফিলতি আছে কি না, সেই বিষয়টি খতিয়ে দেখতেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি প্রতিবেদন দেওয়ার পর স্টেশনের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা থেকে খুলনাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেন পাবনার পাকশী হার্ডিঞ্জ ব্রিজ অতিক্রম করার সময় শুক্রবার ভোর ৫টার দিকে চলন্ত ট্রেনের ছাদ থেকে নিচে পড়ে দুই জন নিহত ও ছয় জন আহত হয়। ব্রিজের গার্ডারের ধাক্কায় তারা নিচে পড়ে মারা যায় বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।




রাইজিংবিডি/পাবনা/১৪ ডিসেম্বর ২০১৮/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়