ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে টোল আদায়ের ঘর ভেঙে দিল ট্রাক শ্রমিকরা

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ১৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঠাকুরগাঁওয়ে টোল আদায়ের ঘর ভেঙে দিল ট্রাক শ্রমিকরা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ট্রাক থেকে চাঁদা আদায়ের অভিযোগে ঠাকুরগাঁওয়ে মোটর মালিক সমিতির টোল আদায়ের ঘর ভেঙে আগুন ধরিয়ে দিয়েছে জেলা ট্রাক ও ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়ন।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় ঠাকুরগাঁও-পঞ্চগড় সড়ক অবরোধ করে টোল ঘর ভেঙে দেয় ট্রাক শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চাঁদা আদায়কে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মোটর মালিক ও ট্রাক শ্রমিক ইউনিয়নের মধ্যে বিরোধ চলে আসছে। আগে ঠাকুরগাঁও বাস টার্মিনালের সামনে থেকে যে চাঁদা আদায় করা হতো, সেই সব টাকা ট্রাক শ্রমিক, মোটর শ্রমিক ও মোটর মালিক ভাগাভাগি করে নিত। সম্প্রতি ট্রাক শ্রমিককে চাঁদার টাকা কম দেওয়ায় শ্রমিকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। বাস টার্মিনালে গাড়ির চাঁদা আদায় বন্ধ করে দেয়।

পরে ট্রাক শ্রমিক ইউনিয়ন আলাদাভাবে শহরের জগন্নাথপুর এলাকায় ট্রাকের চাঁদা আদায় শুরু করে। সোমবার মোটর মালিক সমিতি বাস টার্মিনালে আবার চাঁদা আদায় শুরু করলে ট্রাক শ্রমিকরা ক্ষুব্ধ হয়। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা মোটর মালিক সমিতির চাঁদা আদায়ের ঘর ভেঙে, অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। ট্রাক শ্রমিকরা এ সময় পুলিশ প্রশাসনের সিসি ক্যামেরা ভাংচুর করে। পরে দমকল বাহিনীর একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে।

জেলা ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দীন জানান, মোটর মালিক সমিতি অবৈধভাবে ট্রাকের কাছে চাঁদা আদায় করে। এরই প্রতিবাদে তাদের চাঁদা আদায়ের ঘরটি ভেঙে দিয়েছে।

জেলা মোটর মালিক সমিতির সভাপতি হাবিবুল ইসলাম বাবলু জানান, তারা রেজিস্ট্রেশনপ্রাপ্ত সংগঠন। সরকারি নিয়ম অনুযায়ী তারা টোল আদায় করে প্রতিটি গাড়ি থেকে। কিন্তু ট্রাক শ্রমিকরা নিজের স্বার্থ হাসিলের জন্য অন্য স্থানে ইচ্ছেমত চাঁদা আদায় করছে।

ঠাকুরগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান জানান, পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।



রাইজিংবিডি/ঠাকুরগাঁও/১৫ ফেব্রুয়ারি ২০১৭/তানভীর হাসান তানু/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়