ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে বন্যা পরিস্থিতির উন্নতি, একজনের লাশ উদ্ধার

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪২, ১৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঠাকুরগাঁওয়ে বন্যা পরিস্থিতির উন্নতি, একজনের লাশ উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি : নদ-নদীর পানি কমে যাওয়ায় ঠাকুরগাঁওয়ে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে আশ্রয় কেন্দ্রগুলোতে পর্যাপ্ত ত্রাণ ও খাদ্য সরবরাহ পাচ্ছে না বলে অভিযোগ করেন কেন্দ্রে আসা দুর্গত মানুষরা।

কেউ কেউ আশ্রয় কেন্দ্র থেকে বাড়ি ফিরলেও নিচু এলাকা থেকে পানি এখনো সরে না যাওয়ায় আশ্রয় কেন্দ্রগুলোতে ১০ হাজারেরও বেশি মানুষ অবস্থান করছেন। এ ছাড়াও বিশুদ্ধ পানি ও পয়নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বিপাকে পড়েছেন তারা।

মঙ্গলবার সকালে তিনদিন আগে নিখোঁজ হওয়া রিয়াদ (২০) নামে এক কলেজ শিক্ষার্থীর লাশ টাঙ্গন নদীতে ভেসে ওঠে। ফায়ার সার্ভিসের কর্মীরা লাশ উদ্ধার করেছে। এখনো নিখোঁজ আছে তিন শিশু।
 


এখন পর্যন্ত পঞ্চগড় থেকে ঠাকুরগাঁও ও দিনাজপুরের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। রেল লাইনের ওপর দিয়ে প্রবল স্রোতের পানি প্রবাহের কারণে পঞ্চগড়-ঠাকুরগাঁও রেল-লাইনের নয়নিবুরুজ স্টেশন থেকে কিসমত স্টেশন পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রেলপথের বিভিন্ন জায়গায় স্লিপারের মাঝের পাথর ও মাটি সরে গেছে। আর জেলার পাঁচ উপজেলায় এখনো পানির নিচে পাঁচ হাজার হেক্টর আবাদি জমি।

তবে ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, নদীর পানি কমতে শুরু করেছে। পর্যাপ্ত ত্রাণ সহায়তা আছে। আরো চাওয়া হয়েছে মন্ত্রণালয়ে।
 



রাইজিংবিডি/ঠাকুরগাঁও/১৫ আগস্ট ২০১৭/তানভীর হাসান তানু/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ