ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডাকসুর ৩ নেতা ও ছাত্রলীগের ২ জন সিনেট সদস্য

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ১৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাকসুর ৩ নেতা ও ছাত্রলীগের ২ জন সিনেট সদস্য

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্য হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, সদস্য তিলোত্তমা শিকদার, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

সিনেট সদস্য হিসেবে তাদেরকে মনোনীত করার চিঠি বৃহস্পতিবার বিকালে তাদের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

পাঁচজনের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ডাকসু নির্বাচনে ভোটে নির্বাচিত না হলেও ডাকসুর ২৫ জন সদস্য ও সম্পাদক মিলে তাদেরকে ডাকসুর পক্ষ থেকে সিনেট সদস্য বানানোর জন্য ভিসি বরাবর আবেদন করলে তা মঞ্জুর করা হয়।

অন্যদিকে সর্বাধিক ভোট পেয়ে ডাকসুর এজিএস নির্বাচিত হলেও সাদ্দাম হোসেন সিনেট সদস্য হননি। কিন্তু কি কারণে তিনি সিনেট সদস্য হননি তা নিশ্চিত হওয়া যায়নি।

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, ‘আমাদের প্রাথমিক আলোচনা হয়েছিলো কিন্তু সিদ্ধান্ত হয়নি। আমরা চেয়েছিলাম পাঁচজন নির্বাচিত প্রতিনিধি পাঠাতে। কিন্তু ছাত্রলীগ নিয়ন্ত্রিত অংশ তড়িঘড়ি করে প্রশাসনের সহায়তায় এটা করেছে। ডাকসুর ফোরামে এমন কোনো সিদ্ধান্ত হয়নি।’

বিষয়টি নিশ্চিত করে ঢাবি ভিসি মো. আখতারুজ্জামান বলেন, ‘পাঁচজন ছাত্র প্রতিনিধি ঢাবির সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।’ ডাকসু বহির্ভূত দুইজন সদস্যের ব্যাপারে তিনি বলেন, ‘এটা হতেই পারে। ডাকসুর যারা প্রতিনিধি আছে তারা চাইলে এটা হতে পারে।’



রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৯/ইয়ামিন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়