ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ডিআরইউ কার্যনির্বাহী কমিটি নির্বাচনের ভোট গ্রহণ শুরু

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৮, ৩০ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআরইউ কার্যনির্বাহী কমিটি নির্বাচনের ভোট গ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক : উৎসবমুখর পরিবেশে সংবাদকর্মীদের সংগঠন  ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে সকাল ৯টা থেকে এ ভোট গ্রহণ শুরু হয় যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

গত ২৪ নভেম্বর বিকেলে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন। তালিকা অনুযায়ী এ বছর ডিআরইউ কার্যনির্বাহী কমিটির ২১টি পদের বিপরীতে ৪০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। এর মধ্যে সভাপতি পদে নির্বাচন করছেন সাইফুল ইসলাম, আবু দারদা যুবায়ের ও রফিকুল ইসলাম আজাদ।

সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন মুরসালিন নোমানী, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল), রেজাউল করিম, শাসছুদ্দীন আহমেদ ও সৈয়দ শুকুর আলী (শুভ)।

যুগ্ম-সম্পাদক পদে নির্বাচন করছেন মঈন উদ্দিন খান, অমরেশ রায়, হালিম মোহাম্মদ ও মেহেদী আজাদ মাসুম, সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করছেন এসএম গাউসুল আজম বিপু, নূরুল ইসলাম হাসিব ও আফজাল বারী।

দপ্তর সম্পাদক পদে নির্বাচন করছেন জেহাদ হোসেন চৌধুরী ও মোরসালিন আহমেদ, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে নির্বাচন করছেন আহমেদ সিরাজ ও মহসিন হোসেন, ক্রীড়া সম্পাদক পদে নির্বাচন করছেন আরাফাত দাড়িয়া ও মাকসুদা লিসা।
 


আপ্যায়ন সম্পাদক পদে নির্বাচন করছেন সাইফুল ইসলাম মন্টু ও কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক পদে নির্বাচন করছেন এমদাদুল হক খান ও কাওসার আজম।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করছেন এসএমএ কামাল, কামাল মোশারেফ, আব্দুল্লাহ আল কাফি, মোহাম্মদ সাইদুল ইসলাম, আব্দুল হাই তুহিন, শাহাবুদ্দিন মাহতাব, জাফর ইকবাল, এহসানুল হক জসীম, মাহমুদা ডলি ও জান্নাতুল ফেরদৌস পান্না। এই ১০ জনের মধ্যে নির্বাচিত হবেন ৭ জন।

৫টি পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন, সহ-সভাপতি পদে গ্যালমান শফি, অর্থ সম্পাদক পদে মানিক মুনতাসির, নারী বিষয়ক সম্পাদক পদে ঝর্ণা মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আনিসুল হক ভূঁইয়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী।

ডিআরইউ নির্বাচনের জন্য গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।

এ ছাড়া কমিশনের অন্য সদস্যরা হলেন, নিউজ টুডে সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

এদিকে ২৯ নভেম্বর ডিআরইউর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা।



রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৭/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়