ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ডিআরইউ নির্বাচনের তফসিল ঘোষণা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ১৫ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআরইউ নির্বাচনের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০১৯ এর তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুসারে আগামী ৩০ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডিআরইউ কার্যালয়ে ভোট গ্রহণ করা হবে। এছাড়া আগেরদিন ২৯ নভেম্বর সংগঠনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

ডিআরইউ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে তফসিল ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ডিআরইউ’র দপ্তর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরীর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়েছে।

নির্বাচন পরিচালনার জন্য নিউজ টুডের প্রাক্তন সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদকে চেয়ারম্যান করে ৫ সদস্যের কমিশন গঠিত হয়েছে। নির্বাচন কমিশনের অপর সদস্যরা হলেন সাংবাদিক নেতা এম. শাহজাহান মিয়া, একুশে টিভির প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

কমিশন গত ৩১ অক্টোবর ও ৩ নভেম্বর বৈঠক করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটি ২০১৯ এর নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বলে জানা গেছে।

খসড়া ভোটার তালিকা প্রকাশ:
১৫ নভেম্বর সকাল ১১টা, আপত্তি দেওয়ার শেষ সময়: ১৭ নভেম্বর বিকেল ৪টা, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ: ১৮ নভেম্বর, বিকেল ৪টা। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ: ২০ নভেম্বর বিকেল ৫টা, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ: ২২ নভেম্বর বিকেল ৫টা, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়: ২৩ নভেম্বর বিকেল ৫টা, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ: ২৪ নভেম্বর দুপুর ২টা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিআরইউ কার্যালয় থেকে ১৮ নভেম্বর সকাল ১১টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে।

যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে:
সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ৭ জন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়