ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিআরইউর সদস্যদের জন্য দিনব্যাপী স্বাস্থ্যসেবা ক্যাম্প

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ২০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআরইউর সদস্যদের জন্য দিনব্যাপী স্বাস্থ্যসেবা ক্যাম্প

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের সহযোগিতায় ডিআরইউ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) উদ্যোগে ডিআরইউ সাগর-রুনি মিলনায়তনে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল পৌনে ৫টা পর্যন্ত এ মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এতে ডিআরইউ সদস্য ও তাদের পরিবারের সদস্যরা ফ্রি চিকিৎসাসেবা গ্রহণ করেন। মেডিক্যাল ক্যাম্পে ডায়াবেটিস, কিডনি, রক্তচাপ ও প্রস্রাবের বিভিন্ন পরীক্ষা করা হয়।

ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের ডেপুটি সুপারিনটেন্ডেন্ট ডা. মোহাম্মদ সিরাজ উদ্দিনের নেতৃত্বে একটি চিকিৎসক দল ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করেন।

ক্যাম্প চলাকালীন এক অনুষ্ঠানে সংগঠনের সদস্য ও তাদের পরিবারের জন্য ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের সঙ্গে চিকিৎসা সেবা সংক্রান্ত একটি করপোরেট চুক্তি স্বাক্ষরিত হয়।
 


চুক্তি অনুযায়ী ডিআরইউ সদস্য এবং তাদের স্বামী-স্ত্রী-সন্তানরা সব ধরনের পরীক্ষায় ৪০ শতাংশ ছাড় পাবেন। এছাড়া হাসপাতালের বেডে ১০ শতাংশ, আইসিইউতে ১৫ শতাংশ, জরুরি বিভাগে ২০ শতাংশ, ডেন্টাল অ্যান্ড ফিজিওথেরাপিতে ২০ শতাংশ, অ্যাম্বুলেন্স ভাড়ায় ১০ শতাংশ এবং বাংলাদেশি সব ধরনের ওষুধ ক্রয়ে (হাসপাতালের ফার্মেসি থেকে) ৫ শতাংশ ছাড় পাবেন।

ডিআরইউ’র সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) অধ্যাপক ডা. এম. ফখরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, কল্যাণ সম্পাদক কাওসার আজম, ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের ডিএমডি মো. আলতাফ হোসেন।

অনুষ্ঠানে ডিআরইউ’র সহ-সভাপতি গ্যালমান শফি, যুগ্ম সম্পাদক মঈন উদ্দিন খান, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম হাসিব, দপ্তর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরী, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. মহসিন হোসেন, ক্রীড়া সম্পাদক আরাফাত দাড়িয়া, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন ও কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ আল কাফি, সংগঠনের সাবেক সভাপতি মো. মাহফুজুর রহমান, ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়