ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার হবে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ১৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার হবে

নিজস্ব প্রতিবেদক : ‘নিরাপদ খাদ্য’ ও ‘নিরাপদ সড়ক’ নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার করা হবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত মেয়র মো: জামাল মোস্তফা।

বুধবার দুপুরে গুলশান ১২৩ নং সড়কে অবস্থিত কোরিয়ানা রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘নিরাপদ খাদ্য’ নিশ্চিত করার পাশাপাশি ফুটপাত ও অন্যান্য স্থাপনা অবৈধ দখল থেকে মুক্ত করে আমরা ‘নিরাপদ সড়ক’ নিশ্চিত করতে ভূমিকা রাখতে চাই। সর্বোপরি, নাগরিক জীবন-যাপন নির্বিঘ্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় সকল পদক্ষেপ আমরা গ্রহণ করবো’।

 



ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বুধবার দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানীর বনানী ও গুলশান-২ এলাকায় দুটি রেস্টুরেন্ট ও একটি বেকারিতে অভিযান চালায়।

অস্বাস্থ্যকর উপায়ে রান্নার উপকরণ রাখা, খাদ্যদ্রব্য খোলা অবস্থায় অস্বাস্থ্যকর পরিবেশে রাখা, খাবার প্যাকেটে মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা, কর্মচারীদের ফিটনেস সনদ না থাকা, যথাযথ ট্রেড লাইসেন্স না থাকার অপরাধে গুলশান-২ এর ১২৩ নং সড়কের কোরিয়ানা রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী ৩ লাখ টাকা এবং ১০১ নং সড়কের অপর একটি রেস্টুরেন্টকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া খাবারের প্যাকেটে উৎপাদনের তারিখ না থাকার অপরাধে একই আইন অনুযায়ী বনানী ১১ নং সড়কের বন্ড বেকারিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন এবং স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ইমদাদুল হক উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়