ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএসসিসির অভিযানে ১৮৮ মামলা

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএসসিসির অভিযানে ১৮৮ মামলা

নিজস্ব প্রতিবেদক : গত এক মাসে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পুরনো গাড়ির বিরুদ্ধে অভিযানে ৭২ জন চালককে কারাদণ্ড, ১৮৮টি মামলা, সাড়ে ২৬ লাখ টাকা জরিমানা ও ৬৫টি বাস-মিনিবাস ডাম্পিংয়ে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার ঢাকা দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

কামরুল ইসলাম চৌধুরী বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও জেলা প্রশাসনের সহায়তায় গত ৫ মার্চ থেকে ২০ বছরের পুরনো গাড়ির বিরুদ্ধে ডিএসসিসির অভিযান অব্যাহত রয়েছে। এই অভিযান আগামী ১৭ এপ্রিল পর্যন্ত চলবে। তবে প্রয়োজন হলে সময় আরো বাড়তে পারে।

তিনি বলেন, অভিযানে ডিএসসিসির পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন মামুন সরদার। এ ছাড়া বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুস সালাম, ঢাকা জেলা প্রশাসনের পক্ষে তৌহিদ এলাহীসহ বেশ কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেছেন।

প্রাথমিকভাবে নগরীর আজিমপুর, গুলিস্তান, মতিঝিল, পল্টন ও পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। মার্চ মাসে বিআরটিএর পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুস সামাদের নেতৃত্বে পৃথকভাবে পরিচালিত মোবাইল কোর্ট মোটরযান অধ্যাদেশ অনুযায়ী নানা অপরাধে ১০০টি গাড়ির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়।

অভিযানে বাসে ভাড়ার তালিকা, অনেক বাসের ফিটনেস ও চালকদের ড্রাইভিং লাইসেন্স না থাকা, লোকালবাসে সিটিং ভাড়া আদায়, নির্ধারিত সিটের চেয়ে অতিরিক্ত সিট বসানো এবং নোংরা লক্কড়ঝক্কড় যানবাহন চালানোসহ নানা কারণে চালকদের কারাদণ্ডের পাশাপাশি জরিমানাও করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/৯ এপ্রিল ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়