ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বস্তির যাত্রা

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ১৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বস্তির যাত্রা

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল অংশে এখন পর্যন্ত যানজটের সৃষ্টি হয়নি।

শুক্রবার থেকে ঈদযাত্রা শুরু হলেও মহাসড়কের চারলেন প্রকল্পের সুফল আর আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে নির্বিঘ্নে বাড়ি ফিরছে মানুষ। শুক্রবার গভীর রাতে মহাসড়কে পশুবাহী ট্রাক বেড়ে যাওয়ায় যানবাহনের চাপ কিছুটা বৃদ্ধি পায়। কিন্তু শনিবার সকাল থেকে স্বাভাবিক রয়েছে দেশের ব্যস্ততম এই মহাসড়ক।

মহাসড়কে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট এলেঙ্গায় যানবাহন নিয়ন্ত্রণে দায়িত্ব থাকা জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর এম এম শহিদুর রহমান জানান, শনিবার সকাল থেকে মহাসড়কে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। মহাসড়কে যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় এক হাজার সদস্য কাজ করছেন।

মহাসড়কে চারলেন প্রকল্পের ২৩টি ব্রিজ সম্পন্ন হয়েছে। এই ব্রিজগুলো দিয়ে যানবাহন চলাচল করায় গাড়ির চাপ অনেক কমে এসেছে। প্রাকৃতিক দুর্যোগ না হলে এবার ভোগান্তিবিহীনভাবে মহাসড়ক পাড়ি দেবে যাত্রীরা।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহাসড়কে নবনির্মিত ২৩টি ব্রিজের উদ্বোধন করেন। উদ্বোধনের পরই সেতুগুলো যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ঢাকা-টাঙ্গাইল ফোর লেনের কাজ ইতিমধ্যে ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। এই কারণে মহাসড়কে যানবাহন চলাচল প্রায় স্বাভাবিক।

প্রতিদিন গড়ে এই মহাসড়কে ২০-২৫ হাজার যানবাহন চলাচল করে। ঈদে এর সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭০ থেকে ৭০ হাজারে।



রাইজিংবিডি/টাঙ্গাইল/১৮ হাজার ২০১৮/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়