ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা হবে ইউনেস্কো চেয়ার

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা হবে ইউনেস্কো চেয়ার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা হবে ইউনেস্কো চেয়ার। বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষা, সংস্কৃতিসহ নানা ক্ষেত্রে আন্তর্জাতিক সহযোগিতামূলক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউনেস্কো চেয়ার প্রতিষ্ঠার বিষয়ে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেছেন ইউনেস্কো ঢাকা অফিসের প্রধান এবং আবাসিক প্রতিনিধি বিট্রিচ কালদুন। বৈঠকে শিগগিরই এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে তারা ঐকমত্যে পৌঁছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিশ্বের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ছাত্র, শিক্ষক ও গবেষক বিনিময় নিয়েও তারা মতবিনিময় করেন। ইউনেস্কো ঢাকা অফিসের প্রতিনিধি বিট্রিচ কালদুনের সাক্ষৎ অনুষ্ঠানের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সুদীপ চক্রবর্তী এবং ইউনেস্কো ঢাকা অফিসের প্রোগ্রাম অফিসার কিজি তাহনিন উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইউনেস্কোর মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/ইয়ামিন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়