ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঢাকায় ট্রাম্প ক্যাফেতে ট্রাম্পের খাবার!

আমিনুর রহমান হৃদয় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৬, ১৬ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় ট্রাম্প ক্যাফেতে ট্রাম্পের খাবার!

আমিনুর রহমান হৃদয় : ‘ট্রাম্প ক্যাফে’ ঢাকার একটি রেস্তোরাঁর নাম। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামানুসারে এই রেস্তোরাঁর নাম করা হয়েছে। যদিও এই ক্যাফের মালিক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজে নয়। তবে ডোনাল্ড ট্রাম্পের ব্যবসায়িক জীবনের সফলতায় অনুপ্রাণিত হয়ে সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি এই ক্যাফে চালু করেছেন রাজধানীর জিগাতলা এলাকায়।

ট্রাম্পের মতো একজন বড় ব্যবসায়ী হওয়ার লক্ষ্যেই ট্রাম্পের নামেই শুরু করেছেন নিজের ব্যবসা। সাইফুল ইসলামের বাড়ি লক্ষীপুরে হলেও ধানমন্ডিতে রয়েছেন দীর্ঘদিন ধরে। এ বছরের ১২ এপ্রিল যাত্রা শুরু করে ‘ট্রাম্প ক্যাফে’।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ট্রাম্প ক্যাফেতে ঢোকার প্রবেশদ্বারেই স্বাগত জানাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প! বাস্তবের ডোনাল্ড ট্রাম্প স্বাগত না জানালেও ডোনাল্ড ট্রাম্পের ছবির সাইনবোর্ড স্বাগত জানাচ্ছে। ট্রাম্পের ছবি দিয়ে ভিতরে সাজানো হয়েছে এই ক্যাফেটি। এছাড়াও ক্যাফের ভিতরেই দম্পতিদের একসঙ্গে খাওয়ার জন্য রয়েছে ‘ট্রাম্প জোন’, পরিবারের সদস্যরা একসঙ্গে খেতে পারবেন ‘ফ্যামিলি জোন’, ধূমপায়ীদের জন্য রয়েছে স্মোকিং জোন।

 


ক্যাফেটির অপারেশন ম্যানেজার কোরবান আলী জানান, এই ক্যাফেতে ডোনাল্ড ট্রাম্পের পছন্দের বেশকিছু খাবারও পরিবেশন করা হয়ে থাকে। তিনি বলেন, ট্রাম্পের নামে খাবারের মধ্যে রয়েছে ট্রাম্প সাবওয়ে স্যান্ডউইচ, ট্রাম্প স্পেশাল থাই স্যুপ, চিকেন স্যান্ডউইচ, ট্রাম্প স্পেশাল চিকেন চিজ বার্গার, ট্রাম্প স্পেশাল চিকেন ক্রিসপি বার্গার, কাপুককিনো কপি, ট্রাম্প স্পেশাল নান, ট্রাম্প স্পেশাল এসপ্রেস, ট্রাম্প স্পেশাল কাবাব।

অপারেশন ম্যানেজার কোরবান আলী আরো জানান, এখানে খাবারের দামও অন্যান্য রেস্তোরাঁর চেয়ে কম। ২৫০ থেকে ৩৫০ টাকার মধ্যেই যে কেউ পছন্দের খাবার এখানে খেতে পারবে। ট্রাম্প স্পেশাল চিকেন ফ্রাই, চিকেন ক্রিসপি ফ্রাই উইং, চিকেন চিলি, চিকেন চিলি লেমন, থাই ফ্রাইড রাইস, ফেঞ্চ ফ্রাই, চিকেন ভেজিটেবল স্যুপ, চিকেন কর্ন স্যুপ, ট্রাম্প স্পেশাল চিকেন ক্লাব স্যান্ডুইচ, ট্রাম্প সাবওয়ে স্যান্ডুইচ, চিকেন চিজ পাস্তা রেড, ট্রাম্প স্পেশাল চিকেন সালাদ, পিওর মাল্টা জুস, সুইট লাচ্ছি, চকলেট মিল্ক শেক, আইসক্রিম ফালুদা, ব্ল্যাক কপি, ট্রাম্প ককটেলও পাওয়া যায় এই ট্রাম্প ক্যাফেতে।

জানা যায়, যাত্রা শুরু কয়েক মাসেই ভোজন প্রিয় মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে এই ক্যাফে। আবার কেউ কেউ নাম শুনেই খেতে আসছেন ট্রাম্প ক্যাফেতে।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিয়া উদ্দিন রাজু বলেন, ‘এই রেস্টুরেন্টের পাশেই আমার ভার্সিটি। মাঝে মাঝে বন্ধুরা মিলে এখানে খেতে আসি। এখানকার আপ্যায়ন ও পরিবশে দুটোই ভালো। আর খাবারের মান ভালো ও দামে অন্যান্য রেস্টুরেন্টের তুলনায় কিছুটা কম হওয়ায় এখানেই খেতে আসি।’

 


দুপুরের খাবার খেতে প্রমি ও নিপু নামে দুই বান্ধবী এসেছিল ট্রাম্প ক্যাফেতে। তারা জানায়, ট্রাম্প ক্যাফের ফেসবুক পেজের মাধ্যমে এই রেস্তোরাঁর খোঁজ পান। ট্রাম্প নামটিই তাদের আগ্রহ জন্মায় এই ক্যাফেতে এসে কিছু খাবার। প্রথম দিন এসেই খাবার খেয়ে ভালো লেগেছে তাদের।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে পড়ুয়া এই দুই শিক্ষার্থী আরো জানায়, তবে এবার ট্রাম্প ক্যাফের ফেসবুক পেজে বিপিএল নিয়ে কুইজের সঠিক উত্তর দিয়ে বিজয়ী হয়ে ফ্রিতে খেতে এসেছেন। প্রমি বলেন, ‘ট্রাম্প ক্যাফের খাবারগুলো সুস্বাদু। খাবার পরিবেশটাও খুব সুন্দর। বাইরে খেতে ইচ্ছে হলে এখানেই চলে আসি।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়