ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাবিতে ডিন নির্বাচন চলছে

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৯, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে ডিন নির্বাচন চলছে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষদসমূহের ডিন নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

বুধবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে দুপুর দেড়টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচন।

নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের নীল দল, বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সাদা দল ও বাম সমর্থিত শিক্ষকদের গোলাপী দল আলাদা প্যানেলে অংশ নিচ্ছে।

কলা অনুষদ :  নীল দলে ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, সাদা দলে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান ও গোলাপী দলে অধ্যাপক এ কে এম সালাউদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ব্যবসায় শিক্ষা অনুষদ : নীল দলে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও সাদা দলে মাকের্টিং বিভাগের অধ্যাপক মো. আশরাফুল ইসলাম চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞান অনুষদ : নীল দলে রসায়ন বিভাগের অধ্যাপক মো. আব্দুল আজিজ, সাদা দলে প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জীববিজ্ঞান অনুষদ : নীল দলে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমদাদুল হক ও সাদা দলে প্রাণিবিজ্ঞান বিভাগের অধ্যাপক লায়লা নূর ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ফার্মেসি অনুষদ : নীল দলে ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক এস এম আব্দুর রহমান, সাদা দলে ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক মো. সেলিম রেজা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ : নীল দলে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক রফিকুল ইসলাম, সাদা দলে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চারুকলা অনুষদ : নীল দলে অঙ্কন ও চিত্রায়ন বিভাগের নিসার হোসেন এবং সাদা দলে ভাস্কর্য বিভাগের অধ্যাপক এ এ এম মো. কাওসার হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নীল দলের তিন ডিন প্রার্থী। তারা হলেন- আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রহমত উল্লাহ ও সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মেদ। তিনি জানান, সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য সব ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/ইয়ামিন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়