ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢামেকে ভিড় না করার অনুরোধ

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢামেকে ভিড় না করার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক : নেপালে বিমান দুর্ঘটনায় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভিড় না করার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে বিমান দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদকে দেখার পর এক সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ জানান।

মোহাম্মদ নাসিম বলেন, ‘আমি স্বাস্থ্যমন্ত্রী, আমি নিজেই যেতে চাইনি। কিন্তু রোগীর খোঁজখবর ও চিকিৎসা ব্যবস্থা তদারকি করতে আমার যেতে হয়েছে। কিন্তু আমি বাকি অন্য সবাইকে বলব, বিমান দুর্ঘটনায় আহত রোগীদের দেখতে বার্ন ইউনিটে ভিড় জমাবেন না। এতে যেমন রোগী ও স্বজনরা বিব্রত হচ্ছেন, তেমনই তাদের চিকিৎসা ব্যবস্থাও বাধাগ্রস্ত হবে।’

স্বাস্থ্যমন্ত্রী বলনে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমতে বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসকসেবা দিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। চিকিৎসাসেবায় যেন কোনো গাফিলতি না হয় সে ব্যবস্থাও আমরা করেছি। আমরা সর্বাত্মক চেষ্টা করব আহতদের দ্রুত সুস্থ করে তোলার। এছাড়া আহতদের মানসিক ও শারীরিক চিকিৎসাসেবা দেওয়ার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

সংবাদ সম্মেলনে বার্ন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেন, শাহরিনের শরীরে পাঁচ শতাংশ বার্ন হয়েছে। আমরা বৃহস্পতিবার তার শরীরের ক্ষতস্থানে ড্রেসিং করেছি। তিনি এখন সুস্থ আছেন। যেহেতু দুর্ঘটনায় শাহরিনের পায়ের হাড় ভেঙে গেছে, তাই তার পায়ে অস্ত্রোপচার করতে হবে। আগামী রোববার বার্ন ইউনিটে একটি বোর্ড বসবে তার পায়ের অস্ত্রোপচারের বিষয়ে সিদ্ধান্ত নিতে। 

তিনি আরো বলেন, নেপালে আমাদের যে স্বাস্থ্য টিম গেছে, সেই টিমের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। সব প্রক্রিয়া শেষ হলে ওখানে থাকা বাংলাদেশি রোগীদের দেশে পাঠানোর ব্যবস্থা করবে স্বাস্থ্য টিম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়