ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তাইওয়ানে পেনশন প্রস্তাবের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ২২ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাইওয়ানে পেনশন প্রস্তাবের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক : পেনশন ব্যবস্থা সংস্কার প্রস্তাবের প্রতিবাদে তাইওয়ানে প্রেসিডেন্ট কার্যালয়ের বাইরে বিক্ষোভ করেছে কয়েক হাজার মানুষ। রোববার এ বিক্ষোভে অংশ নিয়েছে সামরিক বাহিনীর সদস্য, শিক্ষক, পুলিশ ও সরকারি কর্মকর্তারা।

চলতি সপ্তাহের প্রথম দিকে ভাইস প্রেসিডেন্ট চেন চিয়েন জেন সরকারি কর্মকর্তাদের পেনশন ব্যবস্থায় পরিবর্তন আনার সরকারি পরিকল্পনার কথা ঘোষণা করেন। প্রস্তাবিত ব্যবস্থায় পেনশনের অর্থ কাঁটছাট করার কথা বলা হয়েছে। মূলত চলমান অর্থনৈতিক সংকট মোকাবেলার অংশ হিসেবে সরকার এ পরিকল্পনা করেছে।

সরকারের এ সিদ্ধান্তে রীতিমতো ফুঁসে উঠেছে সরকারি কর্মকর্তারা। তাদের ভাষ্য এর ফলে তার অবসর পরিকল্পনা পুরোটাই মাঠে মারা যাবে।

পুলিশ জানিয়েছে, বিক্ষোভে প্রায় ১২ হাজার লোক অংশ নিয়েছে। এসময় প্রেসিডেন্ট সাই ইং ওয়েনের পদত্যাগ দাবিতে তারা স্লোগান দেন।

সেং কাওয়াং মিং নামে এক অবসরপ্রাপ্ত শিক্ষক বলেন,‘ এই পরিকল্পনা আমাদের সবার জন্য মর্মপীড়াদায়ক। সরকার অর্থনৈতিক সমস্যায় ভুগছে। কেবল আমরা নই, সবারই এর দায় নেয়া উচিৎ।

তিনি জানান, বর্তমানে তিনি ১ হাজার ৯০০ মার্কিন ডলার পেনশন হিসেবে পাচ্ছেন। কিন্তু প্রস্তাবিত ব্যবস্থা কার্যকর হলে তার পেনশনের অর্ধেকটাই কাটা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়