ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তাদের ‘মধ্যবর্তিনী’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১১, ১৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাদের ‘মধ্যবর্তিনী’

বিনোদন ডেস্ক : স্বামী ইমরান, শাশুড়ি আয়েশা আর ননদ মিলিকে নিয়ে শাম্মীর পূর্ণ সংসার। অপূর্ণতা যদি কিছু থেকে থাকে তবে তা একটি সন্তানের। আট বছরের দাম্পত্য জীবনে শাম্মী জেনেছে সে কোনো দিন মা হতে পারবে না। পরিবারে সন্তানের আকাঙ্ক্ষা থাকলেও শাম্মীর দিকে চেয়েই যেন সবার মুখ বন্ধ। দীর্ঘ দিন অসুস্থতার ভেতর দিয়ে যেতে যেতে শাম্মী এক সিদ্ধান্তে পৌঁছে এবং নতুন জীবনের সন্ধান পায়। যে জীবনে শুধু প্রেম আছে, কিন্তু ঈর্ষা নেই। উদারতা আছে, কিন্তু কোনো মোহ নেই।

শাম্মী ঠিক করে ইমরানের আরেকটি বিয়ে দেবে। শাম্মীর এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করে আয়েশা-ইমরান-মিলিসহ সবাই। কিন্তু শাম্মীর জেদের কাছে সবাই হার মানে এবং ইমরানের মামা-মামীর পরিচিত মফস্বলের মেয়ে মৌকে ছোট বউ করে বাড়িতে নিয়ে আসে শাম্মী। তারপর নানা চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে এগিয়ে যায় ‘মধ্যবর্তিনী’ নাটকের গল্প।

রবীন্দ্রনাথ ঠাকুরের ধ্রুপদী গল্প ‘মধ্যবর্তিনী’ থেকে অনুপ্রাণিত এই ধারাবাহিক নাটকটি রচনা করেছেন আহমেদ খান হীরক। এটি পরিচালনা করেছেন রাজু খান। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সোহানা সাবা,  আনিসুর রহমান মিলন, শারমিন আঁখি, ডলি জহুর, শতাব্দী ওয়াদুদ, কল্যাণ কোরাইয়া, নাবিলাসহ অনেকে।

বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভিতে ১৪ জুলাই থেকে নতুন এ ধারাবাহিক নাটকটির প্রচার শুরু হবে। সপ্তাহের শনি-বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় নাটকটি প্রচারিত হবে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়