ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২৯ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক : ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে আগামী ৩, ৪ ও ৫ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

 

মঙ্গলবার মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন সাক্ষীও আদালতে হাজির ছিলেন। কিন্তু আদালতের সময় স্বল্পতার কারণে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা সাক্ষ্যগ্রহণের জন্য এদিন ঠিক করেন।

 

এ মামলায় গত ২৪ নভেম্বর মো. আজিজুল ইসলাম নামে এক সিকিউরিটি গার্ডের আংশিক সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

 

মামলাটিতে বিএনপি নেতা এমএ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে গত ২৫ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত।

 

ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী গত ২৮ জুন মামলাটিতে কাইয়ুম কমিশনারসহ সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

অপর ছয় আসামি হলেন, এমএ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙ্গারি সোহেল।

 

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিনসহ স্বীকারোক্তিকারী চারজন কারাগারে এবং কাইয়ুম ও সোহেল পলাতক।

 

প্রসঙ্গত, গত বছর ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইতালিয়ান নাগরিক ও নেদারল্যান্ডসভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার। তাবেলা নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রুফ (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ নভেম্বর ২০১৬/এমএ খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়