ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

তালিকায় ৯০ হাজার ভুয়া মুক্তিযোদ্ধাকে রাখার অভিযোগ

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১২, ১৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তালিকায় ৯০ হাজার ভুয়া মুক্তিযোদ্ধাকে রাখার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি ও অর্থের বিনিময়ে সারা দেশ থেকে ৯০ হাজার ভুয়া মুক্তিযোদ্ধাকে তালিকায় রাখা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. মজিবুর রহমান এ অভিযোগ করেন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত মুক্তিযোদ্ধাদের সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

মজিবুর রহমান বলেন, ‘অনেক ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, যাদের মুক্তিবার্তা রয়েছে, গেজেট, প্রধানমন্ত্রীর সনদ ও মন্ত্রণালয়ের সনদ রয়েছে। এসব থাকা স্বত্ত্বেও জাতীয় তালিকা থেকে তাদের বাদ দেওয়া হয়েছে। এ ছাড়া অনলাইনে প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে যাচাই বাছাই কিমিটি সারা দেশে সীমাহীন দুর্নীতি ও অর্থের বিনিময়ে ৯০ হাজার ভুয়া মুক্তিযোদ্ধা বানাইছে। আমরা এ যাচাই বাছাই মানি না।’

তিনি বলেন, ‘টাকা দিতে না পারার কারণে প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ দেওয়া হয়েছে। আমরা এ দুর্নীতি মেনে নেব না। এ ছাড়া যাচাই বাছাই কমিটিতে জেলা কমান্ডরদের রাখা হয়েছে। কিন্তু যুদ্ধকালীন কমান্ডরদের রাখা হয়নি। তাই আমরা এই কমিটিকেও প্রত্যাখ্যান করছি।’

প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ রাখা হলে পরবর্তীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে তিনি জানান। তিনি বলেন, আমাদের দাবি না মানা হলে আগামী ২৫ জুলাই আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের বিভিন্ন বিভাগ থেকে আগত নেতারা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে সংগঠনটির একটি প্রতিনিধি দল স্মারকলিপি প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে রওনা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৭/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়