ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তিন ডাবল সেঞ্চুরিয়ানের লড়াই

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০০, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন ডাবল সেঞ্চুরিয়ানের লড়াই

নাসির হোসেন, সাইফ হাসান ও তাইবুর পারভেজ

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : এই মাঠে তো আপনার একটা ডাবল সেঞ্চুরি আছে, বলতেই হাসলেন নাসির হোসেন। উত্তর দিলেন, ‘হ্যাঁ আছে আর কী!’ ক্যারিয়ারের একমাত্র ডাবল এভাবে উড়িয়ে দিলেন যে? নাসির, ‘উড়িয়ে দিলাম কই? অনেক দিন আগে করেছি তো তাই...।’

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) আগে হয়েছিল ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগ। রংপুরের জার্সিতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নাসির হোসেন খেলেছিলেন ২০১ রানের নজরকাড়া ইনিংস। ঘরোয়া ক্রিকেটে হলেও নাসিরের দ্যুতিময় ব্যাটিং অনেক প্রশংসা কুড়িয়েছিল। তার চোখ ধাঁধানো ইনিংসের প্রশংসা করেছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

শুধু নাসির নন, জাতীয় ক্রিকেট লিগে এ মাঠে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছিলেন সাইফ হাসান ও তাইবুর পারভেজ। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডও গড়েছিলেন সাইফ (২০৪)। এ ছাড়া তাইবুর ক্যারিয়ার ও লিগসেরা ২৪২ রানের ইনিংস উপহার দিয়েছিলেন।

একদিকে পাহাড়, অন্য দিকে চা বাগান। মাঝে সবুজের আচ্ছাদনে ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।  ঘরোয়া ক্রিকেটের সেরা এ তিন পারফরমারের জন্য পয়মন্ত হয়ে আছে স্টেডিয়ামটি। নয়নাভিরাম এ স্টেডিয়াম রোববার থেকে শুরু হচ্ছে বাংলাশে ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ড। মুখোমুখি হবে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন।

লড়াই হবে তিন ডাবল সেঞ্চুরিয়ানের মধ্যেও। বিসিএলের বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলছেন সাইফ ও তাইবুর। নাসির গায়ে জড়িয়েছেন বিসিবি নর্থ জোনের জার্সি। তিন ডাবল সেঞ্চুরিয়ান এবার শ্রেষ্ঠত্বেরও লড়াইয়ে একে অপরের মুখোমুখি।

মূল মঞ্চে মাঠে নামার আগে শনিবার দুই দলই ম্যাচ ভেন্যুতে অনুশীলন করে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিয়েছে। অনুশীলনে বেশ মনোযোগী ছিলেন সাইফ ও তাইবুর।

অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফের কাছে লড়াইয়ের উত্তাপ জানতে চাওয়া হলে বলেন, ‘ইচ্ছে তো আছে বড় ইনিংস খেলার। দুই রাউন্ড হয়ে গেল বড় রান পাচ্ছি না। এখানে আমার একটি বড় ইনিংস আছে। সেই আত্মবিশ্বাস অবশ্যই মাঠে নামলে আবারও ফিরে আসবে।’ স্বল্পভাষী তাইবুর অবশ্য বেশি কথা বললেন না,‘ওই ইনিংস আত্মবিশ্বাস বাড়াবে। আশা করছি ভালো করতে পারব।’

তিন ডাবল সেঞ্চুরিয়ানের আত্মবিশ্বাস আকাশছোঁয়া। মূল ম্যাচেও যে তাদের ব্যাট হাসবে, তা বলার আপেক্ষা রাখে না। কে জানে, এই ত্রয়ীর ব্যাট থেকে আবারও আসতে পারে ট্রিপল ডিজিটের ইনিংস!

 

 

রাইজিংবিডি/সিলেট/২৫ ফেব্রুয়ারি ২০১৭/ইয়াসিন/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়