ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তৃতীয় দিনের মতো চলছে বিমান উদ্ধার অভিযান

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃতীয় দিনের মতো চলছে বিমান উদ্ধার অভিযান

নিজস্ব প্রতিবেদক, যশোর : বিমান বাহিনীর বিধ্বস্ত কে-৮ডব্লিউ বিমান উদ্ধার অভিযানের কাজ তৃতীয় দিনের মতো শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে এই অভিযান শুরু হয়।

যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান জানান, রোববার রাতে যশোর বিমানবন্দর থেকে কে-৮ডব্লিউ নামের একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পরেই যশোর বিমানবন্দর থেকে ১৫ কিলোমিটার পশ্চিমে আরিচপুর গ্রামের বুকভরা বাওড়ে এটি বিধ্বস্ত হয় বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিমানটি প্রথমে আকাশে কয়েক দফা অস্বাভাবিক আচরণ করে একপর্যায়ে প্রচণ্ড শব্দ করে বিস্ফোরিত হয় ও তাতে আগুন ধরে যায়। এরপর বিমানটি বুকভরা বাওড়ের পানিতে আছড়ে পড়ে। খবর পেয়ে যশোর বিমান বাহিনী, যশোর ক্যান্টনমেন্ট ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থলে যান। পরে রাত পৌনে ২টার দিকে খুলনা ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে মূল উদ্ধার কাজ শুরু করে। রাত ২টার দিকে নিহত দুই পাইলটের দেহের বিভিন্ন অংশ উদ্ধার করা হয়।
 


ঘটনার পরপরই বৃষ্টি হওয়ায় এবং যেখানে বিমানটি ধ্বংস হয়েছে, সে স্থানটিতে যাওয়ার রাস্তা খারাপ থাকায় উদ্ধার কাজ চালাতে দেরি হয়। বিমান বিস্ফোরিত হওয়ার শব্দে স্থানীয় শত শত মানুষ ঘটনাস্থলে ভিড় জমায় এবং গভীর রাত পর্যন্ত তারা সেখানে অবস্থান করে। এলাকাবাসী উদ্ধার কাজেও সহযোগিতা করেন। আজ তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান চলছে।

 

 

রাইজিংবিডি/যশোর/৩ জুলাই ২০১৮/বি এম ফারুক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়