ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তৌকিরের ‘ফাগুন হাওয়ায়’ যুক্ত হলো ওয়ালটন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৌকিরের ‘ফাগুন হাওয়ায়’ যুক্ত হলো ওয়ালটন

বিনোদন প্রতিবেদক : জনপ্রিয় অভিনেতা-নির্মাতা তৌকির আহমেদ অসংখ্য নাটক-টেলিফিল্ম ও চলচ্চিত্র উপহার দিয়েছেন। এরই মধ্যে পরিচালক হিসেবে উপহার দিয়েছেন পাঁচটি চলচ্চিত্র। তার নির্মিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘হালদা’ দর্শকমহলে প্রশংসা কুড়িয়েছে। এবার ভাষা আন্দোলন নিয়ে বৃহৎ পরিসরে ‘ফাগুন হাওয়ায়’ নামে চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি।

টাইটেল স্পন্সর হিসেবে সিনেমাটির সঙ্গে যুক্ত হলো স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, হোম অ্যাপ্লায়েন্স ও অটোমোবাইল পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। শুক্রবার রাজধানীর একটি রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে ওয়ালটন ও সিনেমাটির নির্মাতার মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) মো. হুমায়ুন কবির, অপারেটিভ ডিরেক্টর ফিরোজ আলম, ব্র্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রধান আমিন খান, অভিনেতা-নির্মাতা তৌকির আহমেদসহ সিনেমার কলাকুশলীবৃন্দ।



অভি কথাচিত্রের পরিবেশনায় সিনেমাটি মুক্তি পাবে আগামী ৮ ফেব্রুয়ারি। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হচ্ছে ‘ফাগুন হাওয়ায়’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। এতে আরো অভিনয় করছেন আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ। এছাড়াও রয়েছেন বলিউডের ‘লগান’ সিনেমাখ্যাত অভিনেতা যশপাল শর্মা। সিনেমায় তাকে পাকিস্তানি পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে।

গত ১০ মার্চ সিনেমাটির শুটিং শুরু হয়। ১৯৫২ সালের প্রেক্ষাপট ফুটিয়ে তুলতে বেছে নেওয়া হয়েছে পাইকগাছার প্রায় শতবর্ষী কিছু পুরনো ভবন। আছে কপোতাক্ষ নদ। এর মধ্যে ছিল রাড়ুলী গ্রামে ১০০ বছরের বেশি পুরনো প্রফুল্লচন্দ্র রায় (পিসি রায়) প্রতিষ্ঠিত হরিশচন্দ্র কলেজিয়েট ইনস্টিটিউশনের একটি ভবন। এর ৯০ শতাংশ শুটিং পাইকগাছা এলাকায় করা হয়েছে বলে জানা যায়।



চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মো. হুমায়ুন কবির বলেন, পৃথিবীতে আমরা একমাত্র জাতি যারা ভাষার জন্য রক্ত দিয়েছি। এই ছবিটিও সেই পটভূমিতে নির্মিত হয়েছে। এরকম একটা সিনেমার সাথে সম্মিলিত প্রয়াসে কাজ করার লক্ষ্যে আজকের এই অনুষ্ঠান। ওয়ালটন এমন একটি পরিবার যারা সম্পূর্ণ বাংলাদেশি এবং যারা বাংলাদেশ নিয়েই কাজ করে। আমরা সবসময় বাংলাদেশকে তুলে ধরার চেষ্টা করি। বিশ্বের ২২টি দেশে আমাদের পণ্য রপ্তানি হয়। সেখানে কিন্তু ‘ওয়ালটন’ বলে না, বলে- ‘বাংলাদেশের পণ্য’। এভাবেই ওয়ালটন বাংলাদেশের পতাকা বিশ্বের দরবারে তুলে ধরছে। সারা দেশে আমাদের নেটওয়ার্ক ছড়িয়ে আছে। আমরা চেষ্টা করব মাঠপর্যায়ে ছবিটি পৌঁছে দিতে।

ফিরোজ আলম বলেন, স্বাধীনতার বীজ বপন হয়েছিল ১৯৫২ সালের ভাষা আন্দোলনে। সেই আন্দোলনের উৎসাহ থেকেই আমাদের পূর্ব পুরুষ মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। জীবন বাজী রেখে দেশ স্বাধীন করেছেন। তারা আমাদের, এই জাতির সূর্য সন্তান। আমাদের স্বাধীনতাকে অর্থপূর্ণ করতে হলে অর্থনৈতিক স্বাধীনতা খুব জরুরি। ১৯৭৭ সালের টাঙ্গাইলের প্রথিতযশা ব্যবসায়ী এস এম নজরুল ইসলাম ওয়ালটনের স্বপ্ন দেখেছিলেন। আজকে সে প্রতিষ্ঠানের পণ্য বিশ্বের ২২টি দেশে রপ্তানি হচ্ছে। প্রতিটি পণ্যের গায়ে গর্বের সাথে লেখা থাকে- ‘মেড ইন বাংলাদেশ’। এজন্য আমরা গর্ববোধ করি। আমরা আমাদের ঐতিহ্য-ইতিহাস বিশ্বের দরবারে তুলে ধরছি।



আমিন খান বলেন, আমি সত্যি আজ গর্ববোধ করছি যে, এত বছর অভিনয় করেছি, কিন্তু আজকে অভিনেতা হিসেবে নয়, শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের হয়ে কথা বলছি। আমার মনে হয়, আমাদের দেশের সিনেমার ব্যবসার মার্কেটিং দিকটা গুরুত্বপূর্ণ। দর্শকদের মধ্যে আগ্রহ তৈরি করতে হবে, এই বোধ থেকেই তৌকির ভাইকে বললাম, আমাদের মার্কেটিং নেটওয়ার্ক আছে। এরপর তৌকির ভাই আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন। সিনেমাটি নিয়ে আমরা যে পরিকল্পনা করেছি তাতে আমরা আশা করি, প্রতিটি মানুষের দোরগোড়ায় সিনেমাটি পৌঁছে যাবে। আমি আশা করব, তৌকির ভাই দেশের জন্য, সংস্কৃতির জন্য আরো ভালো সিনেমা নির্মাণ করবেন। আমি কথা দিতে পারি, ওয়ালটন পরিবার দেশের সিনেমায় আপনাদের সঙ্গে থাকবে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৮/রাহাত/রফিক/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়