ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তৌকিরের ‘সাহস’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৩, ২৩ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৌকিরের ‘সাহস’

বিনোদন ডেস্ক: গুণী অভিনেতা-নির্মাতা তৌকির আহমেদ নির্মাণ করছেন ‘ফাগুন হাওয়া’ নামে সিনেমা। সম্প্রতি এর শুটিং শুরু করেছেন তিনি। শুটিং নিয়ে ব্যস্ত থাকলেও স্বাধীনতা দিবস উপলক্ষে নির্মিত ‘সাহস’ নামে একক একটি নাটকে অভিনয় করলেন এই অভিনেতা।

রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা বরজাহানের মুখে শোনা সত্য ঘটনা অবলম্বনে রচিত ও নির্মিত হয়েছে এই নাটকটি। গুঞ্জন রহমানের কাহিনি, চিত্রনাট্য ও সংলাপে নাটকটি পরিচালনা করেছেন ওয়াহিদ পলাশ।

নাটকটির গল্প প্রসঙ্গে পরিচালক ওয়াহিদ পলাশ বলেন, ১৯৭১ সালে জাহিদ  যুদ্ধে যেতে পারেনি। তখন সে রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্নির ছাত্র। তার সহপাঠীদের অনেকেই সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে চলে যায় যুদ্ধের ট্রেনিং নিতে কিন্তু জাহিদ থেকে যায়। জনশুন্য ক্যাম্পাসে এক রাতে আর কাউকে না পেয়ে জাহিদকে মিলিটারিরা তাদের ক্যাম্পে নিয়ে যেতে চায়। হঠাৎ অতলস্পর্শী সাহসের বর্ম যেন জাহিদের বুকে চেপে বসে। সে দৃঢ় ও স্পষ্ট স্বরে পাক বাহিনীর সঙ্গে যেতে অস্বীকৃতি জানায়। এরপর দৃশ্যপট পাল্টে যায়।

নাটকের গল্পে জাহিদ চরিত্রে অভিনয় করেছেন তৌকির আহমেদ। এ ছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, শাহাদাৎ হোসেন, শশাঙ্ক সাহা, চারু সাইফুল, গুঞ্জন রহমানসহ অনেকে।

ফেদারম্যান মিডিয়া প্রযোজিত এ নাটকটি ২৬ মার্চ রাত ৯টায় মাছরাঙা  টেলিভিশনে প্রচারিত হবে বলেও জানিয়েছেন এই নির্মাতা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৮/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়