ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

থাই রাজাকে এয়ার পিস্তল দিয়ে গুলি

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ২১ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
থাই রাজাকে এয়ার পিস্তল দিয়ে গুলি

থাই রাজা বাজিরালংকর্ন

আন্তর্জাতিক ডেস্ক : জার্মান কর্তৃপক্ষ জানিয়েছে, রাতের অন্ধকারে দুই কিশোর থাইল্যান্ডের রাজা মহা বাজিরালংকর্নের ওপর এয়ার পিস্তল দিয়ে গুলি চালিয়েছে। তবে তিনি অক্ষত রয়েছেন।

মহা বাজিরালংকর্ন বেশির ভাগ সময় জার্মানিতে কাটান। তার ওপর গুলি চালানোর দিন তিনি ও তার সঙ্গীরা মিউনিখ বিমানবন্দরের কাছে সাইকেল চালাচ্ছিলেন।

জার্মানির সরকারি কৌঁসুলিরা জানিয়েছেন, ১০ জুন এর্ডিং শহরে একটি বাড়ির জানালা দিয়ে রাজার ওপর গুলি চালায় ১৩ ও ১৪ বছর বয়সি দুই কিশোর। তবে এটি এখনো পরিষ্কার নয়, তারা রাজাকে লক্ষ্য করেই গুলি চালিয়েছিল কি না। যাইহোক, এ ঘটনায় কেউ আহত হয়নি এবং রাজাও আঘাত পেয়েছেন কি না, তাও স্পষ্ট নয়।

বিবিসি অনলাইনের এক খবরে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

গত বছর বাবার মৃত্যুর পর রাজমুকুটের অধিকারী হন ৬৪ বছর বয়সি রাজা বাজিরালংকর্ন। জার্মানিতে অবসর কাটানো তার পছন্দ।

ওই দিন রাজা ও তার অন্যান্য সাইকেল-চালক সঙ্গীদের ওপর এয়ার পিস্তল দিয়ে গুলি চালানো হয়েছে- এটি নিশ্চিত। তবে কতগুলো গুলি ছোঁড়া হয়, তা জানা যায়নি। এ ছাড়া ওই দুই কিশোর কার ওপর গুলি চালাচ্ছে, তা তারা জানত কি না, তাও পরিষ্কার হওয়া যায়নি।

এ ঘটনায় ১৪ বছর বয়সি কিশোরের বিরুদ্ধে শারীরিক ক্ষতি করার চেষ্টার অভিযোগে তদন্ত চলছে। তবে ১৩ বছরের কিশোরের বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করা হচ্ছে না। জার্মান আইনে সে শিশু ও সাজা ভোগের উপযুক্ত বয়সি নয়।

অবশ্য রাজা বাজিরালংকর্ন কোনো কিশোরের বিরুদ্ধে অভিযোগ করতে চাননি। কিন্তু জার্মানির আইন অনুযায়ী, মামলা হবে কি হবে না, তা ভুক্তভোগীর ওপর নির্ভর করে না।



রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়