ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দক্ষ ও কার্যকর মুদ্রানীতি নিশ্চিতের আহ্বান

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ২২ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষ ও কার্যকর মুদ্রানীতি নিশ্চিতের আহ্বান

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের দৃঢ় অর্থনৈতিক ভিত্তি গড়ে তোলার লক্ষ্যে দক্ষ ও কার্যকর মুদ্রানীতির প্রয়োগ নিশ্চিত করার আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

মঙ্গলবার রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ফিন্যান্স (ব্যাংক অ্যান্ড ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশনাল ডিভিশন) এর এক সভায় এ আহ্বান জানায় সংগঠনটি।

স্থানীয় শিল্পের সুরক্ষা এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিকে থাকার লক্ষ্যে ব্যাংকগুলোর সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনা, ব্যবসায়ী নেতৃবৃন্দ নিয়ন্ত্রণবহির্ভূত কারণে বন্ধ হয়ে যাওয়া রুগ্ন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে উৎপাদনশীলতায় ফিরিয়ে এনে অর্থনৈতিক কার্যক্রমে সম্পৃক্ত করার প্রয়োজনীয় ব্যাংকিং সহযোগিতা কামনা করেন।

এছাড়া সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ দেশের ব্যাংকগুলোকে প্রতিযোগিতামূলক ব্যবস্থাপনার মাধ্যমে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ এবং সামগ্রিক ব্যাংকিং ব্যবস্থার ভিত্তি আরো মজবুত করাসহ ব্যাংকসমূহের ঝুঁকি ব্যবস্থাপনা শক্তিশালী ও সময়োপযোগী করারও আহ্বান জানিয়েছেন।

ব্যবসায়ীরা আরো বলেন, দেশের ব্যাংকিং খাতের বর্তমান অবস্থা থেকে উত্তরণে আমানত ও ঋণ প্রদানের ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের কঠোর নজরদারি ও নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তা তুলে ধরাসহ দেশের ব্যাংক খাতে খেলাপি ঋণ কমিয়ে আনার জন্য যথাযথ ও দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

সভায় স্ট্যান্ডিং কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন কমিটির ডিরেক্টর ইন-চার্জ হাসিনা নেওয়াজ। সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর। এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআইর পরিচালক হাফেজ হারুন অর রশিদ, মো. ইউসুফ আশরাফসহ কো-চেয়ারম্যান এবং বিভিন্ন খাত থেকে আসা কমিটির সদস্যরা।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৮/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়