ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দক্ষতা বৃদ্ধির মূল নিয়ামক হলো প্রশিক্ষণ : স্বরাষ্ট্র সচিব

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষতা বৃদ্ধির মূল নিয়ামক হলো প্রশিক্ষণ : স্বরাষ্ট্র সচিব

বক্তব্য দিচ্ছেন স্বরাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : স্বরাষ্ট্র সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী বলেছেন, কারাগার একটি সংবেদনশীল ও স্পর্শকাতর প্রতিষ্ঠান, বিধায় দায়িত্বশীল মনোভাব নিয়ে কর্তব্য পালন করতে হয়। কারাগারের দায়িত্বপালন অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় ভিন্নতর ও চ্যালেঞ্জিং।

তিনি বলেন, নিরাপত্তা বিধানের পাশাপাশি বর্তমানে কারাগারে বন্দিদের প্রতি মানবিক আচরণ প্রদর্শন ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অপরাধীদের সংশোধনপূর্বক সমাজে পুনর্বাসনের লক্ষ্যে ইতোমধ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আর এ ধরনের উদ্যোগকে সফল করতে হলে কারা কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধি করা অতি জরুরি একটি বিষয়। দক্ষতা বৃদ্ধির মূল নিয়ামক হলো প্রশিক্ষণ।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কাশিমপুর কারাগার কমপ্লেক্সে ৪৯তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী মৌলিক প্রশিক্ষণ কোর্সের নবনিয়োগপ্রাপ্তদের শপথগ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি ।

তিনি বলেন, কারা অভ্যন্তর হতে জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা যাতে কোনোরূপ সমাজ ও রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকবেন। শৃংখলা ও মানবিকতাকে প্রধান্য দিয়ে অনিয়ম ও দুর্নীতিকে প্রতিরোধ করবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন, অতিরিক্ত কারা মহাপরিদর্শক মো. ইকবাল হাসান, ডিআইজি প্রিজন মো. বজলুর রশীদ, গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম ও অতিরিক্ত পুলিশ সুপার মো. সুলাইমানসহ কারাকর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে ‘ডে কেয়ার’ সেন্টার উদ্বোধন করেন।



রাইজিংবিডি / গাজীপুর / ২৩ মার্চ ২০১৭/ হাসমত আলী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়