ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দক্ষিণাঞ্চলের কয়েক স্থানে আজ ঈদ উদযাপন

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৮, ১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষিণাঞ্চলের কয়েক স্থানে আজ ঈদ উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল ও পটুয়াখালী জেলার কয়েক হাজার পরিবার আজ শুক্রবার ঈদুল আজহা উদযাপন করছে। চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার এলাহাবাদ দরবার শরীফের অনুসারী এসব মুসলমানেরা আজ ঈদ উদযাপন করছে।

বরিশালের বাবুগঞ্জ উপজেলার ওলানকাঠী এলাকার সরোয়ার খলিফার বাড়ি, খানপুরায় জাহাঙ্গীর সিকদারের বাড়ি, কেদারপুরের মান্নান হাওলাদারের বাড়ি ও মাধবপাশার আমীর দুয়ারী বাড়ির জামে মসজিদে প্রতি বছরের মতো এবারও ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

খানপুরার জাহাঙ্গীর সিকদার ও মাধবপাশার আমির দুয়ারী জানান, সৌদি আরব কিংবা পৃথিবীর কোথাও চাঁদ দেখা গেলে সে অনুযায়ী তারা রমজান মাস এবং বছরে দুটি ঈদ উৎসব পালন করেন।

একই এলাকার প্রকৌশলী নজরুল ইসলাম জানান, মধ্যপ্রাচ্যে চাঁদ দেখা অনুযায়ী আজ ১০ জিলহজ হিসাব করে তারা ঈদুল আজহা উদযাপন করছেন।

চট্টগ্রামের এলাহাবাদ দরবার শরীফের অনুসারী পটুয়াখালীর নিশানবাড়িয়া, বাউফলের মদনপুরা, বগা, জৌতা, শাবুপুরা, ঝিলনা, কাছিপাড়া, গলাচিপা উপজেলার ডাউকা, ও কলাপাড়ার নিশানবাড়িয়া এবং বরিশালের সাগরদী এলাকার দাসকাঠী, টিয়াখালীর চৌধুরী বাড়িসহ এলাকার কয়েকশ পরিবার আজ শুক্রবার ঈদুল আজহা উদযাপন করছে।




রাইজিংবিডি/বরিশাল/১ সেপ্টেম্বর ২০১৭/জে.খান স্বপন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়