ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দক্ষিণাঞ্চলের নব্য জেএমবি প্রধান আটক

একে আজাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ৩০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষিণাঞ্চলের নব্য জেএমবি প্রধান আটক

বগুড়া প্রতিনিধি : বগুড়ার নন্দিগ্রাম উপজেলার ওমরপুর হাট এলাকা থেকে দক্ষিণাঞ্চলের নব্য জেএমবি প্রধান আবু সাইদ ওরফে আব্দুল করিম ওরফে তৈয়ব ওরফে তালহা শেখ ওরফে শ্যামল শেখ ওরফে হোসাইন ওরফে সাজিদ ওরফে ডেঞ্জার ওরফে সাকিল ওরফে মোকলেছ ওরফে শফিককে (৩০) আটক করা হয়েছে।

শনিবার দুপুর ২টার দিকে জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান সংবাদ সম্মেলনে তার আটকের বিষয়টি নিশ্চিত করেন। তাকে আটকের সময় একটি নাইন এমএম পিস্তল, ম্যাগজিন, গুলি, বার্মিজ চাকু ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০০২ সালে জেএমবিতে যোগদান করে সাইদ। ২০০৪ সালে রাজশাহী জেলার সামরিক প্রধানের দায়িত্ব নিয়ে বাংলা ভাই ও শায়খ আব্দুর রহমানের সঙ্গে সর্বহারা নিধনে অংশ নেয়। ২০০৫ সালে সারাদেশে বোমা হামলা মামলায় আদালত তাকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়। তখন দেশ থেকে পালিয়ে যায় সে এবং ২০০৯ সালে ভারতের মুর্শিদাবাদে বিয়ে করে। পরে ভারতের নদিয়া জেলায় জেএমবির দায়িত্ব পালন করে।

২০১৪ সালে ভারতের খাগরাগড় বোমা বিস্ফোরণের ঘটনায় কলকাতা এনআইএ ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করে। পরে ভারত থেকে পালিয়ে আবার দেশে ফেরে। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে জেলা গোয়ন্দা পুলিশ ও পুলিশ হেডকোয়ার্টার ইনটেলিজেন্স শাখার সদস্যরা তাকে আটক করে।



রাইজিংবিডি/বগুড়া/৩০ ডিসেম্বর ২০১৭/একে আজাদ/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়