ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দায়িত্বে অবহেলা কাউকেই ছাড় নয়: সংস্কৃতি প্রতিমন্ত্রী

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ১৮ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দায়িত্বে অবহেলা কাউকেই ছাড় নয়: সংস্কৃতি প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জনসাধারণকে তার প্রাপ্য সেবা দেওয়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নৈতিক দায়িত্ব। এই দায়িত্ব পালনে অবহেলা করলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

মঙ্গলবার সকালে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সেমিনার হলে অধিদপ্তরের সদ্য যোগ দেওয়া ১১ থেকে ২০তম গ্রেডের কর্মচারীদের ‘মৌলিক বিভাগীয় প্রশিক্ষণ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

প্রতিমন্ত্রী বলেন, নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। ঠিকমত কাজ করলে কর্মকর্তা-কর্মচারীদের যথাযথ মূল্যায়ন করা হবে। অতিদ্রুত প্রত্নতত্ত্ব অধিদপ্তরের শূন্য পদে নিয়োগ দেওয়া হবে।

কে এম খালিদ বলেন, বিভাগীয় প্রশিক্ষণ যেকোনো চাকরির মৌলিক বিষয় এবং দক্ষতা অর্জনের অন্যতম প্রধান নিয়ামক। নিয়মানুবর্তিতা, শৃঙ্খলা ও ব্যবহারিক অভিজ্ঞতা তথা মাঠ পরিদর্শন প্রভৃতির সমন্বয়ে যেকোনো প্রশিক্ষণ কার্যকর ও ফলপ্রসূ হয়ে ওঠে।

প্রতিমন্ত্রী এ সময় প্রশিক্ষণে এসব বিষয়সমূহ কঠোরভাবে মেনে চলার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের গবেষণায় আরো মনযোগী হওয়ার আহ্বান জানান তিনি।

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক হান্নান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) ও সরকারের যুগ্ম সচিব গাজী মো. ওয়ালিউল হক।

উল্লেখ্য, সপ্তাহব্যাপী অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মসূচি মঙ্গলবার  হতে শুরু হয়ে আগামী ২৪ জুন পর্যন্ত চলবে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়