ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দুই যুগ পর ‘নতুন মুখের সন্ধানে’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই যুগ পর ‘নতুন মুখের সন্ধানে’

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা মান্না, দিতি, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানসহ অনেকেই ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে উঠে এসেছেন।

১৯৯০ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয় ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা। তারপর দীর্ঘ ২৭ বছর ধরে বন্ধ রয়েছে এই প্রতিযোগিতা। এদিকে চলচ্চিত্রেও চলছে শিল্পী সংকট। এই সংকট কাটিয়ে উঠতে চলচ্চিত্র পরিচালক সমিতি ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা চালু করতে যাচ্ছে।

মঙ্গলবার (২৩ মে) বিএফডিসি-তে এক সংবাদ সম্মেলনে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এ তথ্য জানান।

এ সময় তিনি জানান, আগামী ঈদুল ফিতরের পর পরিচালক সমিতি ‘নতুন মুখের সন্ধানে’ এর কার্যক্রম শুরু করার উদ্যোগ নিয়েছে। চলচ্চিত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট সকল সংগঠন নিয়ে চলচ্চিত্র নীতিমালা প্রণয়ন করা হবে। যার মাধ্যমে শিল্পী ও কলাকুশলীদের মধ্যে সমন্বয় গড়ে উঠবে। ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ নিয়ে প্রতি তিন মাস পরপর কর্মশালার আয়োজন করা হবে। এ ছাড়া চলচ্চিত্রের বিভিন্ন সমস্যা ও সমাধানে নিয়মিত সেমিনারের আয়োজন করা হবে বলেও জানান তিনি।

ভবিষ্যত কর্মপন্থার পাশাপাশি সংবাদ সম্মেলনে সমিতির সাফল্য তুলে ধরা হয়।  এর মধ্যে রয়েছে—  ভারতীয় সিনেমা আমদানি বিরোধী আন্দোলন, চিকিৎসা তহবিল গড়ে তোলা ও বণ্টন, গুণীজনদের স্মরণ, সেন্সর বোর্ডের সনদ পত্রে পরিচালকের নাম অন্তর্ভুক্তিকরণ এবং বিদেশি শিল্পী সম্পর্কে নীতি প্রণয়নসহ অন্যান্য বিষয়।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৭/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়