ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

দুধের কৌটাকে বোমা ভেবে আতঙ্ক

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুধের কৌটাকে বোমা ভেবে আতঙ্ক

মাগুরা প্রতিনিধি : জেলার মহম্মদপুর উপজেলা সদরের ঢুষরাইল গ্রামের আনোয়ারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার পেছনের ঝোঁপ থেকে উদ্ধার করা বোমাসদৃশ চারটি বস্তু  বোমা নয়। কনডেন্স দুধের কৌটা।

লাল স্কচটেপ দিয়ে  মোড়ানো ছিল। ভেতরে ভর্তি ছিল ময়দা ও লোহার কাঁটা।

ভেতর থেকে দুটি বৈদ্যুতিক তার বের করা। বোমার মতো বস্তুগুলো দেখে বুধবার সকালে আতঙ্কগ্রস্ত লোকজন থানায় খবর দেয়। পুলিশ এসে সেগুলোকে বালতিতে ভেজানোর পর তা আস্তে আস্তে গলে যায়।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তরিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বোমাসদৃশ বস্তু চারটি বিস্ফোরকদ্র্রব্য নয়। চা তৈরির দুধের কৌটার মধ্যে ময়দা লোহার ছোট ছোট কাটা রয়েছে।

পুলিশের ধারণা, মাদ্রাসার প্রতিষ্ঠাতাকে বিপাকে ফেলতে কেউ বোমাসদৃশ ওই বস্তু মাদ্রাসার পাশে রেখেছিল। বোমাসদৃশ বস্তুতে মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা বিল্লাল হোসেনের মুঠোফোন নম্বর সেঁটে দেওয়ায় এটা সাজানো ঘটনা বলে সন্দেহ হচ্ছে।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে ওসি জানান, ঢুষরাইল গ্রামের বাসিন্দা মাওলানা বিল্লাল হোসেন মোল্যা ২০১০ সালে বাড়ির ৫০ গজের মতো দূরে ওই মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। ইটের দেয়াল ও টিনের চালের আধা পাকা চার কক্ষবিশিষ্ট মাদ্রাসায় ২৫ জন আবাসিক ছাত্র রয়েছে। মাওলানা বিল্লাল ও হাফেজ কুতুবউদ্দিন এ মাদ্রাসায় শিক্ষকতা করেন।

তিন দিন আগে মো. সাহাবুদ্দিন (১২) নামের ছাত্রকে অন্যের গাছ থেকে আম পাড়ার অভিযোগে মারধর করেন মাওলানা বিল্লাল। সাহাবুদ্দিন ঢুষরাইল গ্রামের পাশে হরেকৃষ্ণপুর গ্রামের সৈয়দ শওকত আলীর ছেলে। মারধরের ঘটনায় মাওলানা বিল্লালের ওপর সাহাবুদ্দিনের বাবা ক্ষুব্ধ ছিলেন।

ওই ঘটনার জেরে মাওলানা বিল্লালকে হয়রানি করতে কেউ বোমাসদৃশ ওই বস্তু রাখতে পারে বলে ধারণা করা হচ্ছে। বোমাসদৃশ বস্তুতে তার (বিল্লাল) মুঠোফোন নম্বর সেঁটে দেওয়ায় এ ব্যাপারে সন্দেহ তৈরি হয়েছে। দোষী ব্যক্তিদের খুঁজে বের করা হবে বলে তিনি জানান।

অভিযোগ সম্পর্কে কথা বলার জন্য শাহাবুদ্দিনের বাবা সৈয়দ শওকত আলীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

মাওলানা বিল্লাল হোসেন মোল্যা বলেন, ‘ষড়যন্ত্র করে আমাকে হয়রানি করার জন্য এ ঘটনা সাজানো হয়েছে।’



রাইজিংবিডি /মাগুরা/ ২৬ এপ্রিল ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়