ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দ্বিতীয় দিনে সড়কে শিক্ষার্থীরা

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫২, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্বিতীয় দিনে সড়কে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়ক ও শিক্ষার্থী আবরারের নিহত হওয়ার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে প্রগতি সরণিতে যমুনা ফিউচার পার্কের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। আগের দিন সকালে ওই স্থানেই বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষের ছাত্র আবরার নিহত হন।

বিইউপির শিক্ষার্থীদের সঙ্গে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি), নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং সিদ্ধেশ্বরী কলেজের শিক্ষার্থীরাও এ বিক্ষোভে যোগ দিয়েছে।

শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘জাস্টিস ফর আবরার’ - এরকম নানা স্লোগানে সড়কে নিরাপত্তার দাবি জানাচ্ছেন।

বুধবার সকাল থেকেই বসুন্ধরা আবাসিক গেট এলাকায় জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে সাড়ে ৯টার দিকে তারা সড়কে নেমে বিক্ষোভ শুরু করেন। তাদের বিক্ষোভের ফলে প্রগতি সরণি দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সু-প্রভাত বাসের চাপায় মারা যান বিইউপি ছাত্র আবরার আহাম্মেদ চৌধুরী। তিনি ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আরিফ আহাম্মেদ চৌধুরীর বড় ছেলে।

সড়কের শৃঙ্খলা রক্ষায় রাজধানীতে রোববার (১৭ মার্চ) থেকে শুরু হয়েছে পঞ্চমবারের মতো ট্রাফিক সপ্তাহ। ট্রাফিক সপ্তাহের মধ্যেই বাসচাপায় প্রাণ হারাল আবরার।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/নূর/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়