ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ধর্ম ব্যবসায়ীরাই জঙ্গিবাদ সৃষ্টি করেছে’

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ধর্ম ব্যবসায়ীরাই জঙ্গিবাদ সৃষ্টি করেছে’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : এ দেশে ধর্ম ব্যবসায়ীরা জঙ্গিবাদের সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি শফিকুল ইসলাম।

তিনি বলেছেন, ‘ধর্ম ব্যবসায়ীরাই জঙ্গিবাদের সৃষ্টি করেছে। ধর্ম ব্যবসায়ীরা আবার রাস্তায় নেমেছে। এদের উদ্দেশ্য হলো বাংলাদেশের উন্নয়ন বন্ধ করে দেওয়া।’

চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইন মাঠে বুধবার বিকেলে চট্টগ্রামের মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। 

শফিকুল ইসলাম বলেন, ‘পদ্মা সেতু থেকে শুরু করে হাজার হাজার কোটি টাকার কাজ চলছে। বিদেশি ইঞ্জিনিয়াররা যাতে এ সব প্রকল্পে কাজ না করেন, সেজন্য বিদেশিদের টার্গেট করেছে জঙ্গিরা। পদ্মাসেতু যাতে পদ্মায় ডুবে থাকে, ঢাকায় মেট্রোরেল ডুবে থাকে, হাজার কোটি টাকার সমস্ত বিদ্যুৎকেন্দ্র যাতে বন্ধ হয়ে যায়- এটাই তারা চায়।’ 

তিনি বলেন, জঙ্গিরা নিজ বাসায় থেকে জঙ্গি তৎপরতা চালায় না। তারা হিজরত করে দূরবর্তী জায়গায় এসে বাসা ভাড়া নেয়। জঙ্গিরা বাসা ভাড়া নিলেও দিনে কেউ বের হয় না। এমন ভাড়াটিয়া থাকলে পুলিশকে জানাতে হবে।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (সদর) ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন। অতিথি ছিলেন নগর পুলিশের কমিশনার মো. ইকবাল বাহার।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট কমান্ডার মো. সাহাবউদ্দিন, মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ প্রমুখ।

ডিআইজিপি শফিকুল ইসলাম বলেন, যে জাতি যুদ্ধে জয়ী হয়, তারা উন্নতি করতে পারে। পরাজিত জাতি কখনোই যুদ্ধজয়ী জাতির মতো উন্নতি করতে পারে না। পাকিস্তানের কী অবস্থা আজ দেখেন।

তিনি বলেন, যে দলটি স্বাধীনতাযুদ্ধে নেতৃত্ব দিয়েছে, সেই দলটি আজ দেশের নেতৃত্ব দিচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে। ভিয়েতনাম উন্নত হয়েছে, যে দল স্বাধীনতাযুদ্ধে নেতৃত্ব দিয়েছে, তারা আজ পর্যন্ত ক্ষমতায় আছে বলে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৯ মার্চ ২০১৭/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়