ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধর্মঘট: অ্যাপভিত্তিক গাড়িচালকরা অবৈধ সুযোগ নিচ্ছে

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ২৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্মঘট: অ্যাপভিত্তিক গাড়িচালকরা অবৈধ সুযোগ নিচ্ছে

নিজস্ব প্রতিবেদক : সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবি আদায়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা সারা দেশে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন আজ। আজও অতিরিক্ত ভাড়া আদায়ে অবৈধ সুযোগ নিচ্ছে অ্যাপভিত্তিক গাড়িচালকেরা।

যাত্রীদের অভিযোগ, রাইডাররা নির্ধারিত গন্তব্যে যেতে অতিরিক্ত ভাড়া যেমন চাচ্ছেন, আবার ‘অফলাইন’ হয়ে চুক্তিতে যাতায়াতে দ্বিগুণেরও বেশি ভাড়া আদায় করছেন।

সোমবার রাজধানীর জিগাতলা, সিটি কলেজ, নিউমার্কেট, শাহবাগ, শান্তিনগর, মালিবাগ আবুল হোটেল এলাকা ঘুরে এমন অভিযোগ পাওয়া যায় যাত্রীদের কাছ থেকে।

তালহা জানান, তিনি নিউমার্কেট ওভারব্রিজের নিচে দাঁড়িয়ে শ্যামলী যাবার জন্য পাঠাও অ্যাপসে রাইডের অনুরোধ করেন। পরে দেখা যায়, অ্যাপে মোটরবাইকের সংখ্যা অনেক বেশি দেখালেও শ্যামলী যাওয়ার জন্য কোনো রাইডারের সাড়া পাওয়া যাচ্ছে না। এছাড়া তার পাশেই অনেক পাঠাও রাইডার দাঁড়িয়ে থেকে অ্যাপের ভাড়ায় না গিয়ে চুক্তি যাবার জন্য জিজ্ঞেস করছে।

শাওন নামে আরেকজন অভিযোগ করে বলেন, পাঠাও-উবার চালকরা অ্যাপ অফ করে রেখে যাত্রীদের জিম্মি করছে। অ্যাপে রিকোয়েস্ট একসেপ্ট করে ফোনো যোগাযোগ করলে ইচ্ছেমতো ভাড়া চাচ্ছে। এদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা না করলে পরিবহন ব্যবস্থা ঠিক হবে না।

পাশেই মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা কয়েকজন রাইডারের কাছে অ্যাপে না যেতে চাওয়ার কারণ জানতে চাইলে তারা বলেন, ‘তারা অফলাইনে আছেন, অ্যাপে যাবেন না, চুক্তিতে যাবেন।’




রাইজিংবিডি/ঢাকা/২৯ অক্টোবর ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়