ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ধলেশ্বরীতে ডকইয়ার্ডসহ ২০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২০ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধলেশ্বরীতে ডকইয়ার্ডসহ ২০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক,নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর উপজেলায় ধলেশ্বরী নদীতে চতুর্থ দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ। অভিযানে ডকইয়ার্ডসহ ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বৃহস্পতিবার বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।এসময় উপস্থিত ছিলেন নদী কমিশনের সদস্য  আলাউদ্দীন আহাম্মেদ, বিআইডাব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী প্রমুখ।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চর সৈয়দপুর এলাকায়  ধলেশ্বরী নদীর পূর্ব তীর ভরাট করে গড়ে ওঠা আহাম্মদ আলী বেপারী ডকইয়ার্ড উচ্ছেদে অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, অভিযানকালে ডকইয়ার্ড মালিকপক্ষ নদী দখল ও ভরাটের বিষয়টি স্বীকার করেন। তিনি নির্মানাধীন জাহাজটি সরিয়ে নিতে দুই মাসের সময় আবেদন করলে নদী কমিশনের  সদস্য  সেটি মঞ্জুর করেন। নদী দখল ও ভরাটের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত  তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়া নদীর দখলকৃত অংশ সরিয়ে নিতে সীমানা চিহ্নিত করে দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক  মো. শহীদুল্লাহ জানান, ধলেশ্বরী নদীতে গত চার দিনব্যাপী অভিযানে  ডকইয়ার্ড,  পাকা ভবন, অসংখ্য ইটভাটার গাইড ওয়াল, বাঁশের পাইলিংসহ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় নদীর কমপক্ষে ১০ একর জমি দখলমুক্ত করা হয়েছে।  উচ্চ আদালতের নির্দেশে পর্যায়ক্রমে উচ্ছেদ অভিযান চালিয়ে নদী অবৈধ দখল মুক্ত করা হবে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২০ জুন ২০১৯/হাসান উল রাকিব/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়