ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নকিয়া ৩৩১০ ফোনের তৃতীয় জন্ম!

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ৩০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নকিয়া ৩৩১০ ফোনের তৃতীয় জন্ম!

মো. রায়হান কবির : এ বছরের ফেব্রুয়ারিতে বেশ ঢাকঢোল পিটিয়ে ২০০০ সালের জনপ্রিয় বেসিক ফোন ৩৩১০ বাজারে আনে নকিয়া। বাজারে বেশ সাড়াও ফেলে।

অনেকেই আবেগপ্রবণ হয়ে পরেন এই ফোনটি হাতে পেয়ে। টেকসই এই ফোনের সঙ্গে অনেকের অনেক স্মৃতিই জরিত। ফলে বাজারে এই বেসিক ফোনের আবারো অভাবনীয় চাহিদা সৃষ্টি হয়।

কিন্তু বিধি বাম! অনেক দেশেই টুজি প্রযুক্তি বন্ধ হয়ে যাচ্ছে। কোনো কোনো দেশের মোবাইল অপারেটররা ইতিমধ্যেই এই পুরোনো প্রযুক্তি বন্ধ করে দিয়েছে। ফলে চাইলেও অনেকে এই ফোন তাদের দেশে ব্যবহার করতে পারছেন না। তার ভেতর আছে সিঙ্গাপুর, নিউজিল্যান্ড, নেদারল্যান্ড এবং আমেরিকাতে টুজি প্রযুক্তি প্রায় বন্ধের পথে। অস্ট্রেলিয়াতেও অনেক অপারেটর বন্ধ করে দিচ্ছে। অস্ট্রেলিয়ার তেলস্ত্রা, অপটাস ইতিমধ্যেই টুজি সেবা বন্ধ করে দিয়েছে আর ভোডাফোন ২০১৮ সালের মার্চের ভেতর বন্ধ করে দিচ্ছে।

তাই এইচএমডি গ্লোবাল, যারা এখন নকিয়ার বাজারজাতকরণে জড়িত, জানাচ্ছে থ্রিজি সুবিধার ৩৩১০ মডেল পুনরায় বাজারে ছাড়বে। অর্থাৎ সবার প্রিয় এই মোবাইল ফোনটির এটি হবে তৃতীয় জন্ম! এইচএমডি গ্লোবাল অক্টোবরের ১৬ তারিখ অস্ট্রেলিয়ায় থ্রিজি সুবিধার ৩৩১০ ফোন বাজারে ছাড়বে। যাতে টুজি নেটওয়ার্ক বন্ধ হলেও আবেগী এই ফোনের ব্যবহার বন্ধ না হয়।

পড়ুন :
 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়