ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নরসিংদীর আইনজীবী ৪ দিন ধরে নিখোঁজ

গাজী হানিফ মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫১, ১০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নরসিংদীর আইনজীবী ৪ দিন ধরে নিখোঁজ

নরসিংদী প্রতিনিধি : জেলা জজ কোর্টের শাহজাহান এতমামদার (৬১) নামের এক আইনজীবী চারদিন ধরে নিখোঁজ রয়েছেন।

গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে শহরের নিজ চেম্বার থেকে সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের টাউয়াদী মহল্লায় নিজ বাসায় ফেরার পথে নিখোঁজ হন তিনি।

এ ঘটনায় পরদিন রোববার ওই আইনজীবীর ছেলে মো. রূপম বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। কিন্তু নিখোঁজের চার দিন পার হয়ে গেলেও তাঁর কোনো সন্ধান দিতে পারেনি পুলিশ।

এ ঘটনায় আজ বুধবার (১০ এপ্রিল) মানববন্ধন ও সংবাদ সম্মেলন করবেন নরসিংদী জেলা আইনজীবী সমিতি।

পুলিশ, আইনজীবী সমিতি ও নিখোঁজ আইনজীবীর পরিবারের সূত্রে জানা গেছে, গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে শহরের পশ্চিম ব্রাহ্মন্দী উপজেলামোড়স্থ নিজ চেম্বার থেকে বাসায় ফেরার উদ্দেশ্যে বের হন। কিন্তু রাত গভীর হয়ে আসলেও তিনি বাসায় না ফেরায় পরিবারের লোকজন তার সঙ্গে থাকা দুটো মোবাইল ফোন নম্বরে কল করে সংযোগ বন্ধ পান।

রাত সাড়ে ১২টার দিকে আইনজীবী শাহজাহানের ব্যবহৃত একটি নম্বর থেকে ছেলে রূপমের মোবাইল নম্বরে মিসড কল আসে। এ সময় ছেলে ফিরতি কল করলে তিনি সংক্ষিপ্ত কথায় জানান, ‘আমি জরুরি কাজে ঢাকায় আসছি, সকালে ফিরবো।

এ সময় তিনি তার অনার্স পড়ুয়া মেয়ে যেন ভালোভাবে পরীক্ষা দেয় সে কথাও বলেন। ঢাকার কোথায় আছেন, কখন কেন গেছেন এসব প্রশ্ন করলে তিনি কোনো উল্টর দেননি এবং মোবাইলটি বন্ধ হয়ে যায়। এরপর থেকে আত্মীয়স্বজনসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেও আইনজীবী শাহজাহানের কোনো হদিস পাওয়া যায়নি।

এ ঘটনায় পরদিন রোববার দুপুরে ছেলে রূপম বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পাশাপাশি পরিবারের লোকজনসহ নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক তারেক মো. লুৎফুর রহমানসহ সমিতির জ্যেষ্ঠ আইনজীবীরা পুলিশ সুপারের সঙ্গে দেখা করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানান।

নরসিংদীর পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ তাদেরকে দ্রুত উদ্ধারের আশ্বাস দিলে আইনজীবীরা তাৎক্ষণিক ফিরে যান। কিন্তু গত রোববার পর্যন্ত শাহজাহানের কোনো সন্ধান না পাওয়ায় বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেয় নরসিংদী জেলা আইনজীবী সমিতি। এরই ধারাবাহিকতায় আজ নরসিংদী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করা হবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া বলেন, শাহজাহান এতমামদার আমাদের সমিতির একজন নিয়মিত ও সিনিয়র আইনজীবী। পুলিশ সুপারের আশ্বাসে আমরা এতদিন কোনো কর্মসূচিতে যাইনি। কিন্তু চার দিন পার হয়ে যাচ্ছে কিন্তু পুলিশও তাঁর কোনো সন্ধান দিতে পারেনি। তাই আমরা বাধ্য হয়েই মানববন্ধন ও সংবাদ সম্মেলনের কর্মসূচি হাতে নিয়েছি।

নিখোঁজ আইনজীবীর ছেলে মো. রূপম বলেন, আমি শুধু আমার বাবাকে জীবিত ফেরত পেতে চাই। কি কারণে তিনি নিখোঁজ হতে পারেন সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেননি তিনি।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, আমরা প্রযুক্তির মাধ্যমে অ্যাডভোকেট শাহজাহানের সর্বশেষ অবস্থান পেয়েছি রাজধানীর মগবাজারে। আমরা বিভিন্ন তথ্যের ভিত্তিতে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিষয়টিকে আমরা সর্বোচ্চ গুরুত্বসহকারে তদন্ত করছি।




রাইজিংবিডি/নরসিংদী/১০ এপ্রিল ২০১৯/গাজী হানিফ মাহমুদ/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়