ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নলডাঙ্গা ও সিংড়ায় বন্যা পরিস্থিতির আরো অবনতি

এমএম আরিফুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ১৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নলডাঙ্গা ও সিংড়ায় বন্যা পরিস্থিতির আরো অবনতি

নাটোর প্রতিনিধি : নাটোরের নলডাঙ্গা ও সিংড়ায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে।

গত ২৪ ঘণ্টায় আত্রাই নদীর পানি বিপৎসীমার ৭১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। সিংড়া পৌরশহরসহ ছয়টি ইউনিয়নের ৫০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

বন্যা দুর্গত এলাকার মানুষদের জন্য সাতটি শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। ইতোমধ্যে শোলাকুড়া দাখিল মাদ্রাসায় আশ্রয় নিয়েছে বানভাসি মানুষরা। বন্যায় প্লাবিত হওয়ায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

 



শনিবার সকালে বন্যা দুর্গতদের জান-মাল রক্ষার্থে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, ইউএনও মোহাম্মদ নাজমুল আহসান, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তারা  পরিদর্শন করছেন।

জেলার নলডাঙ্গা উপজেলার বারনই নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় তিন ইউনিয়নের অন্তত আড়াই হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় উপজেলার, বাশিলা দক্ষিণ পাড়া, পূর্ব পাড়া, বিলজোয়ানী, পাটুল, ভুষনগাছাসহ অন্যান্য এলাকা প্লাবিত হয়ে পড়েছে।এ ছাড়া পানি ঢুকতে শুরু করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে।

নলডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা মু. রেজা হাসান বলেন, সকাল থেকে বিভিন্ন এলাকা পরিদর্শন করেছি। এখন পর্যন্ত নদী তীরবর্তী এলাকায় আড়াই হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। জরুরি তালিকা তৈরী করে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সহায়তার জন্য জেলা প্রশাসক বরাবার আবেদন জানানো হয়েছে।

 



অপরদিকে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল আহসান বলেন, বর্তমানে আত্রাই নদীর পানি বিপৎসীমার ৭১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যার্তদের জন্য সিংড়া দমদমা সরকারি গার্লস, পাঙ্গাশিয়া, কতুয়াবাড়ী, নিংগইন ও জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়, বিলচলন ও মহেশচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শোলাকুড়া আলিম মাদ্রাসায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। বন্যায় প্লাবিত হওয়ায় আরো তিনটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। আর বন্যার্ত মানুষের জন্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক ত্রাণ বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।



রাইজিংবিডি/নাটোর/১৯ আগস্ট ২০১৭/এমএম আরিফুল ইসলাম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়