ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চিত্রপরিচালক পি এ কাজল আর নেই

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪০, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিত্রপরিচালক পি এ কাজল আর নেই

বিনোদন প্রতিবেদক : খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা পি এ কাজল আর নেই। বুধবার রাত সাড়ে ১২টার দিকে তিনি মারা যান। রাজধানীর সিকদার মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

পি এ কাজলের ভাগ্নি প্রিয়াঙ্কা আচার্য বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার দুপুরে রায়েরবাজারের শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হবে। তার মরদেহ শমরিতা হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ পরিচালক লিভার সিরোসিসে ভুগছিলেন। গত ৬ মে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে নগরীর সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বেশ কিছুদিন তাকে চিকিৎসা করানো হয়।

পি এ কাজল ছোটবেলা থেকেই চলচ্চিত্রের প্রতি আগ্রহী ছিলেন। পি এ কাজলের এ নামটি তার মা রেখেছেন বিখ্যাত চলচ্চিত্র ‘অপুর সংসার’ থেকে অনুপ্রাণিত হয়ে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঠ চুকিয়ে ফিল্ম আর্কাইভের ওপর কোর্স করেন কাজল। তারপর চাষী নজরুল ইসলামের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। এরপর নির্মাণ করেন ‘গোধূলি’ শিরোনামের একটি সিনেমা। এ সিনেমাই তাকে এনে দেয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এর পর নির্মাণ করেন ‘সাব্বাস বাঙালি’, ‘ভণ্ড ওঝা’, ‘গণ দুশমন’, ‘ভালোবাসা আজকাল’ এর মতো জনপ্রিয় চলচ্চিত্র। তার নির্মিত সর্বশেষ ‘চোখের দেখা’ সিনেমা গত বছর মুক্তি পায়। এ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন চিত্রনায়ক সাইমন সাদিক ও অভিনেত্রী অহনা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৭/শান্ত/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়