ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

না.গঞ্জে জেএমবির দণ্ডপ্রাপ্ত তিন সদস্য গ্রেপ্তার

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ২০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না.গঞ্জে জেএমবির দণ্ডপ্রাপ্ত তিন সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিপুল সংখ্যক জিহাদি বই, বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরকসহ জেএসবির দণ্ডপ্রাপ্ত তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা।

আজ সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজী র‌্যাব-১১ এর দপ্তরে সাংবাদিক সম্মেলনে এ সব তথ্য জানিয়েছেন র‌্যাবের কর্মকর্তারা।

গ্রেপ্তারকৃতরা হলেন- ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মো. মোস্তফা ওরফে মোস্তা শামীম (২৫), ফুলবাড়ীয়া উপজেলার আবু রায়হান ওরফে হিমেল (২৪) ও ঢাকা জেলার ধামরাই থানার মো. শরিফুল ইসলাম ওরফে শাহীন (২১)। 

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহম্মেদ সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, গ্রেপ্তাররা মৃত্যুদণ্ড ও যাবজ্জীবনসহ কারাদণ্ড পাওয়া আসামি। এ ছাড়া এদের অন্য কিছু মামলাও বিচারাধীন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি দল রোববার রাতে অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানাধীন কাঁচপুর ও মোগড়াপাড়া এলাকা হতে জেএমবির মূল ধারার তিন সদস্যকে গ্রেপ্তার করে। এদের মধ্যে একজন জেএমবির এহসার সদস্য। তাদের কাছ থেকে জিহাদি বই, লিফলেট, পাঁচটি চাপাতি ও চাকু, পাঁচটি ককটেল, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার স্বীকার করেছেন, তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমজি) সক্রিয় সদস্য এবং সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত। এ তিনজন সদস্য নিজ নিজ এলাকা ও এলাকার বাইরে বিভিন্ন ছদ্ম নাম ব্যবহার করে সংগঠনের কার্যকলাপ চালিয়ে আসছিলেন।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২০ ফেব্রুয়ারি ২০১৭/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়