ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নাইম একাই নিলেন ৮ উইকেট, ২৮৮ রানে অলআউট ঢাকা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২২ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাইম একাই নিলেন ৮ উইকেট, ২৮৮ রানে অলআউট ঢাকা

ক্রীড়া প্রতিবেদক : নিয়মিত বল হাতে জ্বলে উঠছেন চট্টগ্রাম বিভাগের স্পিনার নাইম হাসান। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে দুই ইনিংসে বল হাতে নিয়েছিলেন ৯ উইকেট। এবার চতুর্থ রাউন্ডে এক ইনিংসেই বল হাতে নিয়েছেন ৮ উইকেট।

তার এমন ঘূর্ণি বাতারনের দিনে ঢাকা বিভাগ অলআউট হয়েছে ২৮৮ রানে। আগামীকাল মঙ্গলবার চট্টগ্রাম বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামবে।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা টস জিতে প্রথমে ব্যাট করতে নামে। উদ্বোধনী জুটিতে সাইফ হাসান ও আব্দুল মাজিদ ৮২ রান তোলেন। এই রানের মাথায় সাইফ হাসান আউট হয়ে যান। তিনি ৪১ রান করে যান।

১১৮ রানের মাথায় ব্যক্তিগত ১৭ রানেই নাইম হাসানের প্রথম শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন রকিবুল হাসান। ১৫১ রানের মাথায় সেট ব্যাটসম্যান আব্দুল মাজিদকে দ্বিতীয় শিকারে পরিণত করেন নাইম। মজিদ ১৩৪ বল খেলে ৫টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৭২ রান করেন। ১৫৫ রানের মাথায় তাইবুর রহমানকে (৪) নিজের তৃতীয় শিকারে পরিণত করেন তরুণ এই স্পিনার।

১৬৭ রানের মাথায় নাদিফ চৌধুরীতে এলবিডব্লিউ করেন নাইম। এরপর শুভাগত হোম ও নাজমুল হোসেন মিলন মিলে দলীয় সংগ্রহকে ২৩০ পর্যন্ত টেনে নেন। তাদের ৫৩ রানের জুটি ভাঙেন সেই নাইম। ৫৭ রান করা শুভাগত হোমকে নিজের পঞ্চম শিকারে পরিণত করে ফেরত পাঠান নাইম। এরপর ২৩২ রানে মোশাররফ হোসেন রুবেলকে এবং ২৮৮ রানেই শাহাদাত হোসেন ও সালাউদ্দিন সাকিলকে ফেরত পাঠিয়ে নিজের ৮ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন। মাঝে ২৩২ রানের মাথায় নাজমুল হোসেনকে আউট করেন ইরফান হোসেন। তাতে ২৮৮ রানে অলআউট হয়ে যায় ঢাকা বিভাগ।

নাইম হাসান ৩৫ ওভার বল করে ৪ মেডেন ও ১০৬ রান দিয়ে নেন ৮টি উইকেট। ১টি করে উইকেট নেন ইরফান হোসেন ও শাখাওয়াত হোসেন।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে ইতিমধ্যে ২০ উইকেট তুলে নিয়েছেন নাইম। প্রথম রাউন্ডে নিয়েছিলেন ৩ উইকেট। দ্বিতীয় রাউন্ডে বল করারই সুযোগ হয়নি বৃষ্টির কারণে। তৃতীয় রাউন্ডে দুই ইনিংসে নেন ৯ উইকেট। আর চতুর্থ রাউন্ডের প্রথম ইনিংসেই নিলেন ৮ উইকেট। লিগ শেষে তার উইকেট সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়