ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

না’গঞ্জে পৃথক সড়ক অবরোধ পোশাক শ্রমিকদের

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ৩১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না’গঞ্জে পৃথক সড়ক অবরোধ পোশাক শ্রমিকদের

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে বকেয়া বেতন আদায়ের দাবিতে এবং সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহতের ঘটনায় বাসের চালক-হেলপারকে গ্রেপ্তার দাবিতে পৃথক স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকেরা। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আজ বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে অন্তিম নিটিং গার্মেন্টসের শ্রমিকরা। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানিয়েছে, তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে। আজ বেতন পরিশোধের কথা থাকলেও সকালে কর্তৃপক্ষ নোটিস টানিয়ে দিয়ে কারখানা বন্ধ করে দেয়। এতে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। রাস্তায় নেমে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে পুলিশ গিয়ে রাস্তা থেকে শ্রমিকদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে, সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মিতু আক্তার (১৬) নামে এক পোশাক শ্রমিক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ করেছে। সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় এ বিক্ষোভ করে নারায়ণগঞ্জ-চিটাগাং সড়ক অবরোধ করে তারা। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত মিতু আক্তার নেত্রোকোনার মোহনগঞ্জ উপজেলার ফুল মিয়ার স্ত্রী ও সিদ্ধিরগঞ্জ আদমজী পুল এলাকার কৃষ্ণচূড়া গার্মেন্টসের শ্রমিক ছিল।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমান জানিয়েছেন, পৃথক এলাকায় শ্রমিক বিক্ষোভ অবরোধ হয়েছে। তবে এখন পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সিদ্ধিরগঞ্জের সড়ক দুর্ঘটনা শ্রমিক নিহতের ঘটনায় বাস আটক করা হয়েছে। চালক ও হেলপারকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

রূপগঞ্জে শ্রমিক অসন্তোষ রয়েছে। পুলিশ মালিক ও শ্রমিক পক্ষকে নিয়ে আলোচনার মাধ্যমে বকেয়া বেতন আদায়ের চেষ্টা করছে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৩১ জানুয়ারি ২০১৯/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়